রাজবাড়ী প্রতিনিধি : মায়ানমারে মুসলমানদের উপর পাষবিক অত্যাচার, গণধর্ষণ ও নির্মমভাবে হত্যার প্রতিবাদের সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

সকাল ১১ টায় রাজবাড়ী পৌর মিলেনিয়াম মার্কেটের সামনে থেকে ইসলামী আন্দোলন (চরমোনাই) বাংলাদেশ রাজবাড়ী জেলা শাখার আয়োজনে বিক্ষোভ মিছির বের হয়। মিছিলটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা কার্যালয়ের সামনে এসে শেষ হয়। মিছিল থেকে নির্যাতিত মায়ানমারদের জীবন রক্ষার জন্য বাংলাদেশর সীমান্ত খুলে দেওয়া, নেতা নয় নীতি চাই-পীর সাহেব চর-মোনাই, সু চির দুই গালে জুতা মারো তালে তালে সহ বিভিন্ন স্লোগন দেওয়া হয়।

বিক্ষোভ শেষে সংগঠনটি কার্যালয়ের সামনে সমাবেশের আয়োজন করে। এ সময় ইসলামী আন্দোলন বাংলাদেশের রাজবাড়ী জেলা শাখার সভাপতি আলহাজ্ব নুর মোহম্মদ, সাধারন সম্পাদক কবির হোসেন, ইসলামী আন্দোলন বাংলাদেশে রাজবাড়ী জেলা শাখার সাবেক আহবায়ক মাওলানা কাজী আব্দুল ইউসুফ, ইসলামী যুব আন্দোলন কমিটির সভাপতি মুফতি সামছুল হুদা বক্তব্য রাখেন।

বক্তারা বলেন, মায়ানমারে মুসলমানদের নির্মমভাবে হত্যা করা হচ্ছে কিন্তু বিশ্ব বিবেক চুপ করে রয়েছে। বক্তারা বলেন আগামী ১৩ তারিখে মায়ানমার দূতাবাসের ঘেরাও কর্মসূচী ঘোষণা করা হয়েছে। সেখানে লাখো মুসলামন শরীক হবে।

এ সময় বক্তারা বলেন, অথর্ব জাতিসংঘ থেকে ওআইসি কে বের হয়ে আসতে হবে। অন্যথায় ওআইসির সন্মান ক্ষুন্ন হবে বলে মমামত প্রকাশ করেন।

বক্তব্য শেষে ইসলামী আন্দোলন বাংলাদেশে রাজবাড়ী জেলা শাখার সাবেক আহবায়ক মাওলানা কাজী আব্দুল ইউসুফ দোয়া পরিচালনা করেন। দোয়া শেষে রোহিঙ্গাদের জন্য সাহায্য উত্তোলন করেন ইসলামী আন্দোলনের নেতারা।

(ডিবি/এসপি/সেপ্টেম্বর ১১, ২০১৭)