মোহাম্মদ নেয়ামত উল্লাহ, নারায়ণগঞ্জ : শিক্ষানবীশ সাংবাদিক ও ছাত্র ফেডারেশন কর্মী শাহরিয়াজ শুভ্র হত্যার সুষ্ঠ তদন্ত ও বিচারের দাবিতে বিক্ষোভ সমাবেশ ও মিছিল করেছে ছাত্র ফেডারেশন।

সোমবার দুপুরে বৃষ্টি উপেক্ষা সংগঠনটি এ নির্মম হত্যাকান্ডের প্রতিবাদে চাষাড়া কেন্দ্রীয় শহীদ মিনারে বিক্ষোভ সমাবেশ ও মিছিল করে।

নিহত শুভ্র নারায়ণগঞ্জ সরকারি তোলারাম কলেজের ৩য় বর্ষের ছাত্র, স্থানীয় দৈনিক যুগের চিন্তা শিক্ষানবীশ সংবাদকর্মী ও ছাত্র ফেডারেশন ফতুল্লা থানার সংগঠক।

জেলা কমিটির সম্পাদক জাহিদুল আলম আল-জাহিদের সঞ্চালনায় ও জেলা সভাপতি মশিউর রহমান খান রিচার্ডের সভাপতিত্বে উপস্থিত ছিলেন ছাত্র ফেডারেশনের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক জাহিদ সুজন। নারায়ণগঞ্জ জেলার ছাত্র ফেডারেশনের সহ-সাধারণ সম্পাদক শুভদেব সহ নারায়ণগঞ্জের বিভিন্ন সাংস্কৃতিক ব্যক্তিত্ব সাংবাদিক ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের সাধারণ শিক্ষার্থীবৃন্দ।

সমাবেশে জাহিদ সুজন বলেন, নারায়ণগঞ্জ একটি খুনের নগরী, গুমের নগরী, ভয়ের নগরীতে পরণিত হয়েছে এবং ধারাবাহিক বিচারহীনতার কারণে নারায়ণগঞ্জের লাশের মিছিল শাহরিয়াজ শুভ্রও যুক্ত হয়েছে। এই ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডে সাত খুনের অপহরণ, দিনে দুপুরে বাসে ব্যবসায়িকে গুলিবিদ্ধ করে টাকা ছিনাতাই সহ অসংখ্য ঘটনা ঘটেছে তারপরও প্রশাসন নিরাপত্তা বিষয়ে ন্যূনতম গুরুত্ব দিচ্ছে না। প্রতিদিনি লাশ হতে হচ্ছে। এই লাশের মিছিলে আর কত শুভ্র’রা যুক্ত হবে।

সমাবেশে ছাত্রনেতা শুভ দেব বলেন, অবিলম্বে নারায়ণগঞ্জের সকল গুম, খুন হত্যার বিচার ও দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই।

মশিউর রহমান খান রিচার্ড বলেন, এই নারায়ণগঞ্জে ছাত্র ফেডারেশন দীর্ঘদিন যাবৎ সকল ভয়ভীতি, রক্তচক্ষুকে উপেক্ষা করে নিরাপদ নগরীতে পরিণত করার আন্দোলন জারি রেখেছে আর সে সংগঠনের সদস্য তরুণ সাংবাদিক শাহরিয়াজ শুভ্র’কে আজ নৃশংস হত্যার শিকার হতে হয়েছে। এই হত্যাকা-কে যেনতেন ভাবে নিলে চলবে না, দ্রুত সুষ্ঠু তদন্ত করে দোষীদের বিচারের কাঠগড়ায় দাঁড় করাতে হবে। অন্যতায় গোটা নারায়ণগঞ্জে ছাত্রদের দূর্বার আন্দোলন সংগঠিত হবে। বিচারের দাবিতে আগুনের মিছিল হবে। সমাবেশে বক্তারা শুভ্র হত্যাকা-ের বিচারের দাবিতে মঙ্গলবার সকাল ১০ টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে বিক্ষোভ সমাবেশ ও মিছিলের কর্মসুচী ঘোষণা করেন। সমাবেশ শেষে শহরের মূল রাস্তায় বিক্ষোভ মিছিল করে আবার শহীদ মিনারে এসে শেষ হয়।

প্রসঙ্গত, দুই দিন নিখোঁজ থাকার পরে শনিবার ফতুল্লার ভুইগড়ে শাহরিয়াজ শুভ্রর লাশ উদ্ধার করে পুলিশ। প্রথমে তাকে অজ্ঞাত হিসেবে ময়নাতদন্ত করে পুলিশ। পরে নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতাল মর্গে গিয়ে শুভ্রকে সনাক্ত করে তার পরিবারের সদস্যরা।

(এনআইএম/এএস/সেপ্টেম্বর ১১, ২০১৭)