নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালীর সুবর্ণচর উপজেলার চরবাটা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের অবৈধ বালু উত্তোলণের প্রতিবাদ ও বিচার দাবীতে মানববন্ধন-সমাবেশ হয়েছে। সোমবার দুপুরে নোয়াখালী প্রেসক্লাবের সামনে জেলা নাগরিক কমিটি কর্মসূচির আয়োজন করে। এতে জেলা শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যয়নরত দ্বীপ উপজেলা হাতিয়ার শিক্ষার্থী ও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশগ্রহণ করে। জেলা নাগরিক কমিটির সভাপতি ও দৈনিক জাতীয় নূর সম্পাদক আবুল কালাম ভূঞার সভাপতিত্বে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন কমিটির সাধারণ সম্পাদক শাহ্জাহান শাহিন, সহ-সাধারণ সম্পাদক দ্বীপ আজাদ, আকাশ মোহাম্মদ জসিম প্রমুখ।

বক্তারা বলেন, চেয়ারম্যান ক্ষমতাশীন দল আ.লীগের প্রভাব খাটিয়ে আইন-কানুন ও গণমাধ্যমকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে বালু উত্তোলণ অব্যাহত রেখেছে। এতে হাতিয়ার সঙ্গে জেলার একমাত্র সংযোগ ব্রিজটি হুমকির মুখে। অথচ প্রশাসন সব কিছু জেনেও নিরব ভূমিকা পালন করছে।

তাঁরা বলেন, বালু উত্তোলণের ফলে এলজিইডির নির্মিত হাতিয়ার সঙ্গে সংযোগ ব্রিজটি হুমকির মুখে। যা এলজিইডি ও উপজেলা প্রশাসন অবগত রয়েছে। ইতোমধ্যে চেয়ারম্যানের বালু উত্তোলণ বিষয়ে একাধিক জাতীয় ও স্থানীয় পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়েছে। এরপরও প্রশাসন নিরব রয়েছে। প্রশাসনের নিরব ভূমিকার কারণে ইতোমধ্যে মোজাম্মেল চেয়ারম্যান বিভিন্ন ঘরোয়া বৈঠকে সাংবাদিকদের কটাক্ষ করে গালমন্দ করেছে। চেয়ারম্যানের দাবী সংবাদ প্রকাশিত হলেও তার কিছুই হবে না।

(জেএইচবি/এএস/সেপ্টেম্বর ১১, ২০১৭)