মেহেরাজ সম্রাট : বাংলাদেশের মেয়েরা অংশ নিতে যাচ্ছে বিশ্বসুন্দরী প্রতিযোগিতায় । চলছে যাচাই-বাছাইয়ের প্রক্রিয়া। বিশ্বসুন্দরী প্রতিযোগিতার মূল পর্বে পাঠানো হবে হাজারও সুন্দরীদের থেকে বাছাই করা সেরা সুন্দরীদের ।

কয়েকজন অবিজ্ঞ বিচারক রয়েছেন সেরাদের নির্বাচিত করতে । তাদের মধ্যে যুক্ত হলো চিত্রনায়ক নিরবেরও নাম। গতকাল রোববার (১১ সেপ্টেম্বর) ছিলো বিশ্বসুন্দরী প্রতিযোগিতায় সেরা ২২ জন থেকে সেরা ১৬ জন বাছাই করার আনুষ্ঠানিকতা। সেখানে বিচারকের দায়িত্ব পালন করেছেন নিরব।

নিরব বলেন, বিশ্বসুন্দরী প্রতিযোগিতার বিচারক হওয়াটা দারুণ অভিজ্ঞতা হয়ে এলো। খুব এনজয় করেছি। বাংলাদেশ থেকে বিশ্বসুন্দরী প্রতিযোগিতায় অংশ নেয়ার স্বপ্ন দেখা সকল প্রতিযোগীর জন্য আমার ভালোবাসা রইল। আমি বিশ্বাস করি প্রত্যেকেই কোনো না কোনোভাবে যোগ্যতা ও মেধায় এগিয়ে।
কিন্তু প্রতিযোগিতার মাঠে সেরারাই টিকে থাকে। সেই বিবেচনায় গতকাল যে ১৬ জন টিকে রইলেন তারাই এখন পর্যন্ত সেরা যোগ্য। তাদের সবাইকে অভিনন্দন।

নিরব বলেন, স্টাইল, ফ্যাশন, সৌন্দর্যসহ নানা বিষয় নিয়ে আমি প্রতিযোগিদের প্রশ্ন করেছি। সবাই আশা জাগানিয়া উত্তর দিয়েছেন। ব্যক্তিগতভাবে আমি আশা করি এই আয়োজনে যারা বিজয়ী হয়ে মূল পর্বে যাবেন, তারা বাংলাদেশের জন্য ভালো কিছু বয়ে আনবেন।

বিশ্বসুন্দরী প্রতিযোগিতায় অন্তর শোবিজ পাঠাচ্ছে বাংলাদেশের সুন্দরীদের । প্রতিষ্ঠানটির কর্ণধার চেয়ারম্যান স্বপন চৌধুরী বলেন, ‘বর্তমানে সারাদেশ থেকে হাজারও প্রতিযোগির মধ্য থেকে ২২ জন সুন্দরীকে নির্বাচন করা হয়। সেখান থেকে গতকাল সর্বশেষ বাছাই পর্বে ১৬ জনকে রাখা হয়েছে। ’

আরো কয়েকটি প্রক্রিয়া শেষে আগামী ২৯ সেপ্টেম্বর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এই ১৬ জন প্রতিযোগী নিয়ে বসবে চূড়ান্ত আসর, যেখান থেকে নির্বাচিতরা যাবেন ১৮ নভেম্বর চীনে অনুষ্ঠেয় ৬৭তম বিশ্বসুন্দরী প্রতিযোগিতায় বাংলাদেশি প্রতিযোগী হিসেবে।

(এমএস/অ/সেপ্টেম্বর ১১, ২০১৭)