রাজন্য রুহানি, জামালপুর : জামালপুর শহরের বানিয়া বাজার এলাকায় দিশা বহুমুখি সমিতির মালিক আরিফুজ্জামানের বিরুদ্ধে ১ কোটি ১৭ লাখ টাকা আত্মসাতের অভিযোগে সমিতির কার্যালয় ঘেরাও করেছে শত শত বিক্ষুব্ধ গ্রাহক। সমিতির গ্রাহকেরা মঙ্গলবার বিকালে সমিতি কার্যালয় ঘন্টাব্যাপী অবরুদ্ধ করে রেখে জমাকৃত টাকা ফেরতের দাবি জানিয়েছেন।

৬শ গ্রাহকের সাপ্তাহিক সঞ্চয়ের ১ কোটি ১৭ লাখ টাকা আত্মসাৎ করেছেন বলে অভিযোগ করেছে ওই সমিতির গ্রাহক শহরের ছনকান্দার মাথুরাবাড়ি গ্রামের মাজেদা বেগম। তিনি অশ্রসজল চোখে বলেন, আমি গরিব মানুষ। কাজ করে খাই। দিশা সমিতিতে ১৮ হাজার ২শ ৫০ টাকা সঞ্চয় জমা করেছি। টাকার কথা বললে তারিখের পর তারিখ দেয়। সমিতির লোকজন টালবাহানা শুরু করেছে। আমার কষ্টের টাকা ফেরত এবং প্রতারক আরিফুজ্জামানের দৃষ্টন্তমুলক শাস্তির দাবি জানাই। চামড়াগুদাম এলাকার ওয়েল্ডিং শ্রমিক শামীম হোসেন জানান, ভবিষ্যতের কথা চিন্তা করে দিশা সমিতিতে টাকা জমিয়েছি। আমাদের জমাকৃত কষ্টের টাকায় শাহ্ পরান ডায়াগনস্টিক সেন্টার ও হাসপাতাল দিয়েছেন। বাড়িতে বড় বিল্ডিং নির্মাণ করেছেন। আমার মতো আমাদের এলাকার অনেকেই দিশা সমিতিতে টাকা জমিয়েছেন। আমরা টাকা ফেরতের দাবি জানাই স্থানীয় প্রশাসনের প্রতি। মাজেদা ও শামিমের মতো শত শত গ্রাহকের বিক্ষোভে সমিতির কার্যালয় এলাকা উত্তপ্ত হয়ে ওঠে।

সদর থানার অফিসার ইনচার্জ নাছিমুল ইসলামের নেতৃত্বে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। সমিতির মালিক আরিফুজ্জামনকে আটক করে থানায় নিয়ে যাওয়া হয়েছে।

(আরআর/এএস/সেপ্টেম্বর ১২, ২০১৭)