নারায়ণগঞ্জ প্রতিনিধি : নারায়ণগঞ্জে সরকারি তোলারাম কলেজের অনার্স ৩য় বর্ষের শিক্ষার্থী ও শিক্ষানবীশ সংবাদ কর্মী শাহরিয়াজ মাহমুদ শুভ্র হত্যাকাণ্ডের সাথে জড়িত ৪ জনকে গ্রেপ্তার করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)।

গতকাল (মঙ্গলবার, ১২ সেপ্টেম্বর) মধ্যরাতে রাজধানীর শনির আখড়া এলাকা থেকে তাদের আটক করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা এ হত্যাকাণ্ডে জড়িত থাকার কথা স্বীকা করেছে। আটক প্রত্যেকেই পেশাদার ছিনতাইকারী।

গ্রেফতারকৃতরা হলেন-ফতুল্লা ভুইগড় এলাকার বেলায়াত হোসেনের ছেলে মো: ইয়াসিন ওরফে আল আমিন (২৩), যাত্রাবাড়ি থানার শনির আখড়া এলাকার কেসমত আলীর ছেলে জালাল (৩০), সিদ্ধিরগঞ্জ থানার হোসেনপুর এলাকার আলম মিয়ার ছেলে জুয়েল (২২) ও একই এলাকার বাবুল খানের ছেলে রবিন ওরফে রিক্সা রবিন (২৮)।

গোয়েন্দা পুলিশের এসআই মফিজুল ইসলাম জানান, শুভ্রর ব্যবহৃত মোবাইল ট্র্যাকিং এর মাধ্যমে যাত্রাবাড়ির শনিরআখড়া এলাকায় অভিযান পরিচালনা করা হয়। অভিযানে ২টি দাড়ালো চাকু, ৪টি মোবাইল ফোন এবং একটি সিএনজি সহ তাদের আটক করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা হত্যাকান্ডের কথা স্বীকার করেছে।

তিনি আরও জানান, গ্রেফতারকৃতরা সিএনজি চালানোর মাধ্যমে অভিনব কায়দায় ছিনতাই করেন। প্রতিরাতে বিভিন্ন এলাকাতে তারা যাত্রী আনা-নেওয়ার জন্য সিএনজি ব্যবহার করতেন। নির্জন স্থানে যাত্রীদের ছিনতাই করতেন। ঘটনার দিন শুভ্র ওই ছিনতাইকারী চক্রের সিএনজি যোগে ঝালকুড়ি হতে ১০ টাকায় সাইনবোর্ড যাবার উদ্দ্যেশে রওনা হলে পথে ছুরি চাকুর ভয় দেখিয়ে মোবাইল ও টাকা ছিনিয়ে নিয়। এ সময় ভূইঘর এলাকার হাত ও চোখ বাধাঁ অবস্থায় সিএনজি থেকে ফেলে দিলে ডোবায় পড়ে তার মৃত্যু হয়।

প্রসঙ্গত, দুই দিন নিখোঁজ থাকার পরে ৯ সেপ্টেম্বর শনিবার ফতুল্লার ভুইগড়ে শাহরিয়াজ শুভ্রর লাশ উদ্ধার করে পুলিশ। প্রথমে তাকে অজ্ঞাত হিসেবে ময়নাতদন্ত করে পুলিশ। পরে নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতাল মর্গে গিয়ে শুভ্রকে সনাক্ত করে তার পরিবারের সদস্যরা।

(এমএনইউ/এসপি/সেপ্টেম্বর ১৩, ২০১৭)