গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি : ময়মনসিংহের গৌরীপুরে দুর্গোৎসর উপলক্ষে গতকাল বুধবার বালুয়াঘাট ঋষিপাড়ার ২৫টি দরিদ্র পরিবারের নারীদের মাঝে নতুন শাড়ি বিতরণ করেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান রাবেয়া ইসলাম ডলি।

যে পল্লীতে এক সময় মদের গন্ধ বাতাসে ভেসে বেড়াতো, সাধারণ মানুষের প্রবেশ ছিলো নিষিদ্ধ-সেই পল্লীতে এখন বদলের হাওয়া লেগেছে। মদ খাওয়া ও বিক্রি ছেড়ে দিয়ে এখন তারা অনেকেই স্বাভাবিক জীবনে ফিরে আসছে। সন্তানদেরকে স্কুলে পাঠাচ্ছে। এইসব খবরে তিনি ছুটে যান সেই ঋষি পল্লীতে।

তাদের এই সিদ্ধান্তের ভূয়সী প্রশংসা করে তিনি তাদের উদ্দেশ্যে বলেন, আপনারা সুপথে এসেছেন, আমরা আপনাদের পাশে আছি। মানু রানী ঋষি বলেন, মদেই আমার স্বামী জিতেন্দ্র ঋষি ও পুত্র চন্দন ঋষিকে গিলে খেয়েছে। আর যেন কেউ স্বামী-সন্তান না হারায়। এভাবেই আকুতি তুলে ধরেন স্বামী হারা ১৭জন বিধবা রানী। নিঃস্ব মানুষের করুণ বর্ণনায় চোখ ভিজে যায়।

পূজায় নতুন শাড়ি পেয়ে ঋষিপাড়ার দরিদ্র নারীদের মুখে হাসি ফুটে উঠে। জয়ন্ত রানী বলেন, অভাবের কারণে সংসার ও সন্তানদের পড়াশোনা চালাতেই কষ্ট হতো। নতুন কাপড় কেনা তো আমার কাছে স্বপ্নের বিষয় ছিলো। ডলি আপার নতুন শাড়ি পেয়ে অনেক আনন্দ লাগেছ। নতুন শাড়ি পেয়ে একই রকম আনন্দের অভিব্যাক্তি প্রকাশ করেন মানু রানী, লক্ষ্মী রানী, সীতা রানী।

শাড়ি বিতরণ অনুষ্ঠানে সাংবাদিক রইছ উদ্দিন, গৌরীপুর উন্নয়ন সংগ্রাম পরিষদের সাধারণ সম্পাদক মজিবুর রহমান ফকির, সাংবাদিক রাকিবুল ইসলাম রাকিব, সাংবাদিক আনোয়ার হোসেন শরীফ, এনটিটি স্বজন সমাবেশের সভাপতি নাজিম উদ্দিন রাতুল প্রমুখ উপস্থিত ছিলেন।

(এসআইএম/এসপি/সেপ্টেম্বর ১৪, ২০১৭)