বিনোদন ডেস্ক : হারিকেন হার্ভে ও ইরমার আঘাতে ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়ালেন এক ঝাঁক হলিউড তারকা। মঙ্গলবার ‘হ্যান্ড ইন হ্যান্ড’ নামে এক টিভি অনুষ্ঠানে ক্ষতিগ্রস্তদের জন্য অর্থ সংগ্রহের জন্য কেউ গান গেয়েছেন, কেউবা ফোনে কথা বলেছেন আবার কেউ গল্প শুনিয়েছেন।

তারকাদের তালিকায় ছিলেন জর্জ ক্লুনি, জুলিয়া রবার্ট, আল পাচিনো, লিওনার্দো ডি ক্যাপ্রিও, ম্যাথিউ ম্যাকনহে, টম হ্যাংকস, এরিক ম্যাককরম্যাক, এলিজাবেথ ব্যাংকস, বিয়ন্সে, জাস্টিন বিবার, ডোয়াইন জনসন, লুপিটা নিয়ং, ডেমি লোভাটো প্রমুখ। অনুষ্ঠানটি বেশ কয়েকটি চ্যানেল ও ডিজিটাল প্ল্যাটফর্মে প্রচার করা হয়। এ থেকে প্রায় ৪৪ মিলিয়ন মার্কিন ডলার অর্থ সংগ্রহ হয়েছে বলে জানা গেছে।

রেকর্ড করা একটি বার্তায় পপ তারকা বিয়ন্সে বলেন, ‘সংঘর্ষ ও বর্ণ বৈষম্যের ছাড়া যখন সংবাদ অসম্ভব, তখন প্রাকৃতিক দুর্যোগ মানুষের মূল্যবান জীবন কেড়ে নিচ্ছে, অনেক ক্ষতি করছে এবং জীবন সম্পূর্ণ পাল্টে দিচ্ছে।’

তিনি আরো বলেন, ‘প্রাকৃতিক দুর্যোগ কোনো বৈষম্য করে না। আপনি অভিবাসী, কৃষ্ণাঙ্গ নাকি শেতাঙ্গ, হিসপানিক অথবা এশিয়ান, ইহুদি অথবা মুসলমান, ধনী নাকি গরিব এটি কোনো পার্থক্য করে না, আমরা সবাই একসঙ্গে।’

আটলান্টিক সাগরে সৃষ্ট অন্যতম শক্তিশালী ঝড় ইরমা। উত্তর ক্যারিবীয়ান বেশ কিছু দ্বীপে এটি আঘাত হানে এবং এতে কমপক্ষে ৪৩ জনের মৃত্যু হয়। গত রোববার এটি ফ্লোরিডায় আঘাত করলে প্রায় ৯০ শতাংশ বাড়ি-ঘর ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়।

টেলিভিশন অনুষ্ঠানটি নিউইয়র্ক, ন্যাশভিল এবং লস অ্যাঞ্জেলেস থেকে প্রচারিত হয়। ‘লিন অন মি’ গান গেয়ে এর সূচনা করেন স্টিভ ওয়ান্ডার। এ সময় ভক্তদের সঙ্গে কথা বলায় টেলিফোন বুথের পাশে বসে হাততালি দেন অভিনেতা টম হ্যাঙ্কস, অভিনেত্রী বারবারা স্ট্রেইস্যান্ড এবং গায়িকা চের। পাশাপাশি বসে ছিলেন জর্জ ক্লুনি ও রবার্ট। এক সময় মজা করে একে অন্যের ফোন কলারদের সঙ্গে কথা বলেন তারা।

ন্যাশভিল থেকে রিজ উইদারস্পুন ও নিকোল কিডম্যান শোনান, মায়ের মৃতদেহ জড়িয়ে ধরে একটি মেয়ের বেঁচে যাওয়ার করুণ গল্প। আরঅ্যান্ডবি গায়ক উসার এবং কান্ট্রি মিউজিক তারকা ব্লেক শেলটন ‘স্ট্যান্ড বাই মি’ গানটি গেয়ে শোনান।

টোরি কেলি এবং লুইস ফনসি পারফর্ম করেন লিওনার্দ কোহেনের ‘হালেলুজাহ’ গানে। ডেভ ম্যাথিউ ‘মার্সি’ গানের সঙ্গে পারফর্ম করেন। মিরান্ডা ল্যামবার্ট এবং ক্রিস স্ট্যাপলেটনের সঙ্গে মিলে ‘আই বিলিভ’ গানে পারফর্ম করেন জর্জ স্ট্রেইট।

(ওএস/এএস/সেপ্টেম্বর ১৫, ২০১৭)