স্পোর্টস ডেস্ক : দক্ষিণ আফ্রিকার প্রিটোরিয়া সন্ত্রাস প্রবণ এলাকা হিসেবে বেশ বদনাম রয়েছে এর। এবার সেই প্রিটোরিয়াতেই খুন হলেন দুই ক্রিকেট কোচ।

প্রিটোরিয়ায় লাউডিয়াম ক্রিকেট স্টেডিয়ামে গত বৃহস্পতিবার খুন হওয়া দুই কোচের সঙ্গে আরও দুজনকে গুরুতর আহত অবস্থায় পাওয়া গেছে।

নিহত দুই কোচের নাম গিভেন এনকোসি ও চার্লসন মাসেকো। তারা লাউডিয়াম স্টেডিয়ামের আবাসিক কক্ষে থাকতেন। পুলিশের মুখপাত্র অগাস্টিনা জানিয়েছেন, ‘প্রাথমিক তদন্ত রিপোর্টে দুই কোচের মাথায় আঘাতের চিহ্ন পাওয়া গেছে।’

ক্রিকেট কোচদের ওপর এ ন্যাক্কারজনক হামলার ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন ক্রিকেট দক্ষিণ আফ্রিকার প্রধান নির্বাহী হারুন লরগাত। তিনি বলেন, ‘দক্ষিণ আফ্রিকার ক্রিকেট পরিবারের জন্য এ এক মর্মান্তিক আঘাত। ’

আহত আরও দুই ব্যক্তিকে প্রিটোরিয়ার স্থানীয় এক হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। তবে তাদের অবস্থাও বেশ আশঙ্কাজনক বলে জানিয়েছেন পুলিশ। তবে ঠিক কি কারণে তাদের হামলা করা হয়েছে সে ব্যপারে এখনো কিছু জানাতে পারছে না পুলিশ।

এমন এক দুঃসংবাদের মধ্য দিয়েই দক্ষিণ আফ্রিকা সিরিজ খেলতে আজ দেশটির উদ্দেশে ঢাকা ছাড়ছে বাংলাদেশ ক্রিকেট দল। তবে শঙ্কার কারণ নেই। কেননা প্রিটোরিয়ায় স্বাগতিক দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বাংলাদেশ দলের কোনো খেলা নেই।

(ওএস/এএস/সেপ্টেম্বর ১৬, ২০১৭)