রাজন্য রুহানি, জামালপুর : সমিতি থেকে স্ত্রীকে দিয়ে ঋণ নিয়ে সাপ্তাহিক কিস্তি দিতে অক্ষম এবং ঋণের টাকা পরিশোধ করার ব্যর্থতায় গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে স্বামী। শনিবার সন্ধ্যায় জামালপুর পৌর এলাকার বগাবাইদ গ্রামে ঘটেছে ঘটনাটি।

ব্যুরো বাংলা নামে স্থানীয় একটি বেসরকারি সংস্থা থেকে বগাবাইদ গ্রামের ৪০ বছর বয়সী শুকুর আলীর স্ত্রী রত্না বেগমকে দিয়ে ৮০ হাজার টাকা ঋণ নেন। অভাবের তাড়নায় নিয়মিত কিস্তি পরিশোধ করতে পারছিলেন না। কয়েক সপ্তাহ ধরে ঠিকমতো কিস্তি দিতে না পারায় রত্না বেগমের স্বামী শুকুর আলীর সাথে সমিতির মাঠকর্মীর কথাকাটাকাটি ও ঝগড়া চলছিল। গত বুধবার কিস্তি দিতে অপরাগ হওয়ায় মাঠকর্মীর কাছ থেকে সেই কিস্তি শনিবারে দেয়ার সময় নেন গৃহবধূ রতনা। আজ কিস্তির টাকা নেয়ার জন্য রত্নার বাড়ি যায় ‘ব্যুারো বাংলাদেশ’র মাঠকর্মী। আজও কিস্তির টাকা দিতে অপরাগতা জানালে মাঠকর্মীর সাথে বিবাদ বাঁধে শুকুরের স্ত্রীর। স্ত্রী রত্না কিস্তি দেয়ার জন্য তার স্বামীকে চাপ দেন। স্ত্রীর চাপ আর অপমান সইতে না পেরে সবার অগোচরে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে শুকুর আলী বলে জানিয়েছে এলাকাবাসী।

এ বিষয়ে ব্যুারো বাংলাদেশ এর আঞ্চলিক ব্যবস্থাপক মো. ইসমাইল হোসেন যোগাযোগ করা হলে তিনি বলেন, আমাদের পক্ষ থেকে কোনো চাপ দেয়া হয়নি। তবে গত বুধবারের ঋণের কিস্তিটা শনিরাবের দেয়ার কথা ছিল। তিনি দিতে পারেননি।

(আরআর/এএস/সেপ্টেম্বর ১৬, ২০১৭)