কক্সবাজার প্রতিনিধি : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, একটি দল ও দালাল প্রকৃতির কিছু লোক রোহিঙ্গা ক্যাম্পে বিশৃংখলা সৃষ্টি করে ঘোলাপানিতে মাছ শিকারের চেষ্টা করছে। সকলকে সঙ্গে নিয়ে তাদের এই অপচেষ্টা ব্যর্থ করা হবে।

সোমবার বেলা ১২টার দিকে শহীদ এটিএম জাফর আলম আরকান সড়কের উখিয়া থেকে কুতুপালং পর্যন্ত সড়কের প্রশস্তকরণ কাজের উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।

রোহিঙ্গাদের জন্য ত্রাণবাহী যান চলাচলের সুবিধার্থে ২ কোটি টাকা ব্যয়ে জরুরি ভিত্তিতে প্রশস্তকরণ কাজ করা হচ্ছে।

এসময় মন্ত্রী বলেন, মিয়ানমার থেকে আশ্রয়ের জন্য আসা কোনো রোহিঙ্গা না খেয়ে থাকবে না। আশ্রিতদের সহায়তায় রোহিঙ্গা ক্যাম্পে ৮টি লঙ্গরখানা, ১২টি ত্রাণ বিতরণ কেন্দ্র খোলা হয়েছে। তাদের অস্থায়ী বাসস্থান, চিকিৎসা, স্যানিটেশনসহ সব ধরনের মানবিক সহায়তা দিচ্ছে আওয়ামী লীগ সরকার।

এসময় মন্ত্রীর সঙ্গে ছিলেন, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামিম, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সুজিদ রায় নন্দি ও স্থানীয় সাংসদ আবদুর রহমান বদি, উখিয়া উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী, জেলা আওয়ামী লীগ সভাপতি সিরাজুল মোস্তফা, সাধারণ সম্পাদক মুজিবুর রহমান চেয়ারম্যান, রাশেদুল ইসলামসহ জেলা ও উপজেলা নেতৃবৃন্দ।

(ওএস/এসপি/সেপ্টেম্বর ১৮, ২০১৭)