নোয়াখালী প্রতিনিধি : সংগঠনবিরোধী কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগে নোয়াখালী আওয়ামী লীগের উপদেষ্টার পদ থেকে হাতিয়ার সাবেক সংসদ সদস্য মোহাম্মদ আলীকে অব্যাহতির সুপারিশ করা হয়েছে। জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আবু তাহের বলেন, শুক্রবার জেলা কমিটির বর্ধিত সভায় ‘সর্ব সম্মতিক্রমে’ এই প্রস্তাব গৃহীত হয়।

যুবদল থেকে জাতীয় পার্টি হয়ে আওয়ামী লীগে আসা মোহাম্মদ আলীর স্ত্রী আয়েশা ফেরদৌস ক্ষমতাসীন দল থেকে হাতিয়ার বর্তমান সংসদ সদস্য। আবু তাহের বলেন, গত ছয় মাসে হাতিয়ায় সংঘটিত সহিংসতায় যুবলীগের তিন নেতার মৃত্যুর ঘটনায় জড়িত থাকাসহ সংগঠনবিরোধী কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগে মোহাম্মদ আলীকে আওয়ামী লীগের উপদেষ্টার পদ থেকে অব্যাহতির সিদ্ধান্ত হয়।

‘শুক্রবারের সভায় জেলা কমিটির দুই তৃতীয়াংশ সদস্য উপস্থিত ছিলেন। উপস্থিতরা সর্বসম্মতিক্রমে এ সিদ্ধান্ত নিয়েছেন। এখন তা অনুমোদনের জন্য কেন্দ্রীয় কমিটিতে পাঠানো হবে।’

এ বিষয়ে জানতে চাইলে মোহাম্মদ আলী বলেন, ওরা নোংরা, ওরা পঁচা, হাতিয়ার এই অশান্ত পরিস্থিরি জন্য ওরাই দায়ী। আমি পদ বিক্রি করে খাই না, তাই এ নিয়ে আমি বিন্দুমাত্র চিন্তিত না। আমাকে অব্যাহতি দেওয়ার ক্ষমতা জেলা কমিটির নেই। এর আগেও তারা এরকম সিদ্ধান্ত নিয়েছিল, যা পরে কেন্দ্র পর্যন্ত পাঠানোর সাহস করেনি।

(আইইউএস/এসপি/সেপ্টেম্বর ১৮, ২০১৭)