কিশোরগঞ্জ প্রতিনিধি : কিশোরগঞ্জে ওয়েজ উদ্দিন উরফে ফটিককে হত্যার দায়ে একজনের মৃত্যুদন্ড ও ৫ জনের যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে আদালত। রবিবার কিশোরগঞ্জ ২য় অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আজিজ আহমেদ ভূঞা এ রায় প্রদান করেন।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, কিশোরগঞ্জ জেলার কটিয়াদী উপজেলার চানপুর গ্রামে ওয়েজ উদ্দিন উরফে ফটিককে বিগত ২০০৮ সনের ১লা অক্টোবর রাতে অপহরণ করে নিয়ে যায়। পরে তাকে অনেক খোঁজাখুজির পর ৮ই অক্টোবর চানপুরস্থ ফাইন ফুড ফিসারীতে মস্তক বিহীন লাশ পাওয়া যায়।

এ ব্যাপারে ফটিকের ভাই মইন উদ্দিন কটিয়াদী থানায় হত্যা মামলা দায়ের করে। তদন্তকালে পুলিশ আসামী আলমগীরকে গ্রেফতার করে জিজ্ঞাসাবাদ কালে হত্যার ঘটনা স্বীকার করে এবং আদালতে ১৬৪ ধারায় জবানবন্দী দেয়। পুলিশ তদন্ত শেষে ৬ জনের বিরুদ্ধে আদালতে চার্জশীট দেয়। সাক্ষ্য জেরা শেষে আসামীদের বিরুদ্ধে অভিযোগ প্রমানিত হওয়ায় আসামী শরীফকে মৃত্যুদন্ড ও ১০ হাজার টাকা জরিমানা প্রদান করেন। অপর আসামী জামিল, সোলেমান, নূর মোহাম্মদ উরফে হাছুনী (পলাতক), সাদেক এবং আলমগীর (পলাতক) কে যাবজ্জীবন কারাদন্ড ও প্রত্যেককে ১০ হাজার টাকা জরিমান অনাদায়ে আরও ২ বছরের সশ্রম কারাদন্ড প্রদান করে। রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন এপিপি আব্দুল খালেক দাদন ও আসামী পক্ষে ছিলেন এ্যাড. মিয়া মোঃ ফেরদৌস, এ্যাড. নাসির উদ্দিন ফারুকী প্রমুখ।