কেন্দুয়া (নেত্রকোনা) প্রতিনিধি : নেত্রকোনার অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) শাহজাহান মিয়া বলেছেন, পুলিশই জনতা, জনতাই পুলিশ, একথাটির অর্থই হচ্ছে শুধু পুলিশ বাহিনীর সদস্যরাই পুলিশের কাজ করবেন তা ঠিক নয়, একজন সাধারণ জনগণও পুলিশের ভূমিকায় অবতীর্ণ হয়ে পুলিশের কাজ অর্থাৎ একজন অপরাধীকে গ্রেপ্তার করতে পারবে। তাই বলছি, সমাজ সুন্দর করতে মাদক, জঙ্গি ও জুয়া মুক্ত করতে জনগণকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

তিনি বলেন, আমাদের পুলিশের কোন সদস্য যদি মাদক কিংবা যেকোন অপরাধের সঙ্গে জড়িত থাকে সেটিও আমাদেরকে জানাবেন। আমি কথা দিচ্ছি আপনার সে পরিচয় গোপন রেখেই আমরা কার্যকরী পদক্ষেপ গ্রহণ করব। আমাদের সামর্থের মধ্যে সমাজ অপরাধ মুক্ত করতে সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাব।

সোমবার সন্ধায় কেন্দুয়া উপজেলার সান্দিকোনা ইউনিয়নের সাহিতপুর বাজারে ইউনিয়ন কমিউিনিটি পুলিশ আয়োজিত ওপেন হাউস ডে ও কমিউনিটিং পুলিশিং সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি আরও বলেন কোন গণতান্ত্রিক রাষ্ট্রের জনগণ যেমন সে রাষ্ট্রেরও তেমন।

শাহজাহান মিয়া বলেন, আমি বিশ্বের বিভিন্ন রাষ্ট্রে গিয়াছি। আমেরিকার মত রাষ্ট্রেও এক ঘন্টা বিদ্যুৎ না থাকলে অনেক অপরাধ সংঘঠিত হয়। সে তুলনায় আমরা অনেক ভাল। তিনি উল্লেখ করে বলেন আমাদের পুলিশ সুপার জয় দেব চৌধুরী মাদক বিষয়ে জিরো টলারেন্স ঘোষনা কাজ করে যাচ্ছেন। এ ঘোষনার সঙ্গে আমরাও একমত হয়ে কাজ করছি। আজ এই সভায় আপনারাও হাত তুলে মাদককে না বলুন সমর্থন দিয়েছেন এ জন্য নেত্রকোনা জেলা পুলিশের পক্ষে কৃতজ্ঞতা জানাই। অতিরিক্ত পুলিশ সুপার শাহজাহান মিয়া আসন্ন শারদীয় দূর্গোৎসব সুষ্ঠু ও শান্তিপূর্ন ভাবে উদযাপনের জন্য সকলের প্রতি সহযোগীতার আহবান জানান।

সান্দিকোনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওমীলীগের সভাপতি মুক্তিযোদ্ধা মোঃ আজিজুল ইসলামের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন কেন্দুয়া সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ মোঃ সোহান সরকার পি.পি.এম, কেন্দুয়া থানার অফিসার ইনচার্জ মো: সিরাজুল ইসলাম।

সভায় আরও বক্তব্য রাখেন হাইকোর্টের আইনজীবি আবুল হাছনাত কেন্দুয়া উপজেলা কমিউনিটি পুলিশের যুগ্ম আহবায়ক আশরাফ উদ্দিন ভূঞা, কেন্দুয়া উপজেলা প্রেসক্লাবের সভাপতি সাংবাদিক সমরেন্দ্র বিশ্বশর্মা, কেন্দুয়া উপজেলা পূজা উদযাপন কমিটির সম্পাদক রাখাল বিশ্বাস, কেন্দুয়া উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সাংবাদিক মোঃ মহিউদ্দিন সরকার, গন্ডা কলেজের সহকারী অধ্যাপক সাংবাদিক শেখ কামাল যুবলীগ নেতা রফিকুল ইসলাম ও সাবেক ইউপি সদস্য ইসলাম উদ্দিন প্রমুখ।

সভার সভাপতি মো: আজিজুল ইসলাম তার বক্তব্যে সান্দিকোনা ইউনিয়ন বাসীর উদ্দেশ্যে বলেন, আমাকে আপনারা পাঁচবার চেয়ারম্যান নির্বাচিত করেছেন, সান্দিকোনা ইউনিয়নের কোন এলাকায় জুয়া, মাদক ও বিভিন্ন অসামাজিক কার্যকলাপ হয়। এ সবের আমার কাছে সব তথ্য আছে। আজ আমি শেষ বারের মত বলছি যদি আপনারা এসব অপরাধমূলক কর্মকান্ড থেকে বিরত না হন, তাহলে আমি প্রশাসনের কাছে তালিকা করে সব তথ্য জানিয়ে দেব। সভায় গরু চুরি, মাদক ও বিভিন্ন অসামাজিক কার্যকলাপ সর্ম্পকে বক্তব্য তুলে ধরা হয়।

(এসবি/এসপি/সেপ্টেম্বর ১৯, ২০১৭)