কক্সবাজার প্রতিনিধি : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে রোহিঙ্গাদের মাঝে ত্রাণ ও পুনর্বাসনে কাজ করবে সেনাবাহিনী। তাদের সঙ্গে সমন্বয় করে দায়িত্বপালন করবে বিজিবি-পুলিশ ও অন্যরা। এটাই সরকারের সিদ্ধান্ত।

বুধবার উখিয়া ও টেকনাফে অবস্থানরত রোহিঙ্গাদের মাঝে ত্রাণ বিতরণ শেষে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

সেতুমন্ত্রী বলেন, মিয়ানমারে জাতিগত নিধনের শিকার হয়ে প্রাণ বাঁচাতে বাংলাদেশে আসা রোহিঙ্গাদের ফিরে না যাওয়া পর্যন্ত সহযোগিতা দেবে সরকার। এ কাজে নিজ নিজ অবস্থান থেকে সবাইকে এগিয়ে আসতে হবে।

তিনি বলেন, এখানে বিজিবির কিছু কাজ আছে, পুলিশের কিছু কাজ আছে; আবার সেনা বাহিনীরও কিছু কাজ আছে। এনিয়ে কক্সবাজার জেলা প্রশাসক কার্যালয়ে বৃহস্পতিবার একটি মিটিং রয়েছে। সেখানে কার কী কাজ থাকবে তা ঠিক করে নেয়া হবে। একটি চ্যালেঞ্জ মোকাবেলায় আমরা সবাই এক সঙ্গে সম্মিলিতভাবে কাজ করব।

এ সময় আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম, স্থানীয় সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা, রাশেদুল ইসলাম, ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মাহফুজুল হায়দার চৌধুরী রোটন, জেলা প্রশাসক মো. আলী হোসেন, পুলিশ সুপার ইকবাল হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

সকালে কক্সবাজারের তারকা হোটেল কক্স-টু-ডেতে বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের দেয়া ত্রাণগুলো জেলা প্রশাসকের কাছে হস্তান্তর করেন মন্ত্রী। এরপর দুপুরের পর থেকে তিনি উখিয়া ও টেকনাফের রোহিঙ্গা ক্যাম্পে আশ্রিত রোহিঙ্গাদের মাঝে ত্রাণ বিতরণ করেন।

(ওএস/এসপি/সেপ্টেম্বর ২০, ২০১৭)