বগুড়া প্রতিনিধি : বিস্ফোরক আইনে দায়েরকৃত মামলার আসামি বগুড়া জেলা বিএনপির সভাপতি ভিপি সাইফুল ইসলামকে বগুড়া থেকে গাজীপুরের কাশিমপুর কারাগার-২ এ স্থানান্তর করা হয়েছে। শুক্রবার সকালে পুলিশি প্রহরায় মাইক্রোবাসে করে তাকে কাশিমপুরে নিয়ে যাওয়া হয়।

বিষয়টি নিশ্চিত করে বগুড়া কারাগারের সুপার মোকাম্মেল হোসেন জানান, প্রশাসনিক কাজের সুবিধার্থে তাকে স্থানান্তর করা হয়েছে। এর বাইরে অন্য কোনো কারণ নেই।

তবে কারাগারের অপর একটি সূত্র জানিয়েছে, বগুড়া কারাগারে এখন বেশির ভাগই বিএনপিসহ বিরোধী দলের নেতাকর্মী রয়েছে। ভিপি সাইফুল ইসলামের জামিন বাতিল হওয়ার পর বগুড়ায় ব্যাপক বিক্ষোভ ও সমাবেশ হয়। আগামীকাল শনিবার অর্ধদিবস হরতাল ডেকেছে বিএনপি। যার কারণে নিরাপত্তার স্বার্থে তাকে স্থানান্তর করা হয়েছে।

এদিকে ভিপি সাইফুলকে মুক্তি দেয়ার দাবিতে শুক্রবার সকালে দলীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশ করেছে বিএনপি। দলের সিনিয়র সহ-সভাপতি ফজলুল বারী তালুকদারের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন চাঁন, আলী আজগর তালুকদার হেনা, বিএনপির কেন্দ্রীয় সদস্য শোকরানা, মহিলা দলের সভানেত্রী লাভলী রহমান, এম আর ইসলাম স্বাধীন, নাজমুল হুদা পপন, মেহেদী হাসান হিমু, দেলোয়ার হোসেন পশারী হিরু প্রমুখ।

সমাবেশে বক্তরা বলেন, ভিপি সাইফুলকে নিঃশর্ত মুক্তি দিতে হবে। না হলে বগুড়াবাসীকে নিয়ে বৃহত্তর আন্দোলন গড়ে তোলা হবে।

এর আগে বৃহস্পতিবার বগুড়া জেলার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত -১ এর বিচারক ইমদাদুল হক ভিপি সাইফুলের জামিনের আবেদন নাকচ করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। তবে নাশকতা, ভাঙচুর, অগ্নিসংযোগের অভিযোগে বগুড়া সদর থানায় দায়েরকৃত অপর একটি মামলায় বগুড়ার অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শ্যাম সুন্দর রায়ের আদালতে হাজির হয়ে ভিপি সাইফুল জামিন আবেদন করলে আদালত তা মঞ্জুর করেন।

এদিকে ভিপি সাইফুলের মুক্তির দাবিতে অর্ধদিবস হরতালসহ ৯ দিনের কর্মসূচি ঘোষণা করেছে জেলা বিএনপি।

(ওএস/এসপি/সেপ্টেম্বর ২২, ২০১৭)