সাতক্ষীরা প্রতিনিধি : দালালদের মাধ্যমে ভারতে যাওয়ার পথে জনতা ১৩ রোহিঙ্গাকে আটক করে পুলিশে সোপর্দ করেছে।

শুক্রবার দুপুর ১ টার দিকে সাতক্ষীরার কলারোয়া সরকারি কলেজ বাসস্টপ থেকে তাদেরকে আটক করা হয়।

আটক রোহিঙ্গা শরণার্থীরা হলো, মো: নবী হোসেন (২৭), মোছা:দিলদার বেগম (২১) তার ছেলে আব্দুল রহমান (০১),মো: করিম (২৫),মোছা: আমেনা বেগম (২০) ছেলে মো: আলী নূর (০১) তার স্বামী:-আব্দুল করিম, শহীদুল ইসলাম (২৪),জিনু আক্তার (২০) তার মেয়ে সাবিকুন্নাহার (০৩), সালমা খাতুন (২১) তার ছেলে নুর হোসেন (০২) তার ছেলে নুর হায়াত (০১), জমির হোসেন (১৮)।

তারা সবাই বার্মার আরাকান রাজ্যের মন্ডুই জেলার মেসেরেনাই থানার মিদ্দাপাড়া গ্রামের বাসিন্দা। গত ১৮ দিন আগে তারা সেদেশের সেনাদের নির্যাতনের মুখে সম্ভ্রম হারিয়ে সীমান্ত পাড়ি দিয়ে বাংলাদেশ ভূখন্ডে প্রবেশ করে।

এদিকে থানা হাজতে আটক রোহিঙ্গারা জানায়, তারা কাজের সন্ধানে রোহিঙ্গা শিবির থেকে পালিয়ে দেশের দক্ষিণাঞ্চলে চলে আসায় এলাকার মানুষ তাদের ধরে পুলিশের হাতে তুলে দিয়েছে।

কলারোয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বিপ্লব কুমার নাথ জানান, কলারোয়া রিপোটর্স ক্লাবের সাংবাদিকদের মাধ্যমে জানতে পারেন প্রাণের ভয়ে মায়ানমার থেকে পালিয়ে আসা রোহিঙ্গাদের একটি দল কলারোয়া উপশহরে অবস্থান করছে। এমন গোপন সংবাদের ভিত্তিতে থানার উপপরিদর্শক অমিত কুমার দাস অভিযান পরিচালনা করে শুক্রবার দুপুর একটার দিকে কলারোয়া সরকারি কলোজ বাসস্টপ থেকে তাদেরকে আটক করে। আটককৃতদের পুলিশ হেফাজতে রেখে জিজ্ঞাসাবাদ শেষে জেলা পুলিশের মাধ্যমে কক্সবাজারে অবস্থিত রোহিঙ্গা শরনার্থী ক্যাম্পে পাঠানোর প্রক্রিয়া চলছে।

(আরকে/এএস/সেপ্টেম্বর ২২, ২০১৭)