টাঙ্গাইল প্রতিনিধি : টাঙ্গাইল সদর উপজেলার কাকুয়া ইউনিয়ন পরিষদ নির্বাচন অবশেষে আগামি রবিবার(২৪ সেপ্টেম্বর) অনুষ্ঠিত হচ্ছে। এ ইউনিয়নে ১০টি ভোট কেন্দ্রে সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত একটানা ভোট গ্রহণ করা হবে। এ ইউনিয়নের মোট ভোটার ১৮ হাজার ৬৬১জন।

জানাগেছে, প্রার্থীরা শেষ মুহূর্তে প্রচারণা চালাচ্ছেন জোরেশোরে। গত ১৩ জুলাই নির্বাচনের তারিখ নির্ধারিত হলেও শেষ মুহুর্তে উচ্চ আদালতের আদেশে স্থগিত হয়ে যায়।

ইতিপূর্বে প্রথম ধাপে টাঙ্গাইল সদর উপজেলার ১২টি ইউনিয়নের মধ্যে ৮টি ইউনিয়নের নির্বাচন অনুষ্ঠিত হয়। বাকি ৪টি ইউনিয়নের (কাতুলী, কাকুয়া, মাহমুদনগর ও ছিলিমপুর) নির্বাচিত চেয়ারম্যানরা তাদের পছন্দের লোকদের দিয়ে সীমানা পুনঃনির্ধারণ করে নির্বাচনের তফসিল ঘোষণার জন্য উচ্চ আদালতে মামলা করায় এগুলোর নির্বাচন স্থগিত হয়ে যায়। এরমধ্যে কাতুলী, মাহমুদনগর ও ছিলিমপুরের নির্বাচন ১৩ জুলাই অনুষ্ঠিত হলেও শুধুমাত্র কাকুয়া ইউনিয়নের নির্বাচন হয়নি।

কাকুয়া ইউনিয়নে চেয়ারম্যান পদে প্রার্থী ৬ জন। বর্তমান চেয়ারম্যান আওয়ামী লীগ মনোনীত অ্যাডভোকেট বদিউজ্জামান ফারুক (নৌকা), বিএনপি মনোনীত পর পর দু’বার নির্বাচিত ইউপি সদস্য মো. শাহাদত হোসেন শাহা, আওয়ামী লীগ থেকে মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী জেলা ব্যবসায়ী ঐক্যজোটের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী জিন্নাহ (আনারস), ইউনিয়ন বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক চেয়ারম্যান ডা. মো. খাদেমুল ইসলাম (ঘোড়া), ইসলামী শাসনতন্ত্র আন্দোলন বাংলাদেশ মনোনীত সাবেক ইউপি সদস্য মো. মোতালেব হোসেন (হাত পাখা) ও বিশিষ্ট ব্যবসায়ী মুহা. মোফাজ্জল ইসলাম (মটর সাইকেল)। মোফাজ্জল ইসলাম ও মোতালেব হোসেন সম্পর্কে চাচা-ভাতিজা এবং একই গ্রামে বসবাস করেন। শেষের দিকে চাচার প্রতি সমর্থন জানিয়ে মোতালেব হোসেন নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন।


(আরকেপি/এসপি/সেপ্টেম্বর ২৩, ২০১৭)