নওগাঁ প্রতিনিধি : রবিবার দিনগত রাতে নওগাঁর আত্রাইয়ে অস্ত্রের মুখে পাহারাদারের হাত পা ও মুখ বেঁধে পুকুরের মাছ লুট করেছে দুর্বৃত্তরা। উপজেলার হাটকালুপাড়া ইউনিয়নের কান্দরের বিলে এ ঘটনা ঘটে। এ ঘটনায় প্রায় ৫ লাখ টাকার মাছ লুট করে দূর্বৃত্তরা পালিয়ে গেছে বলে জানা গেছে। ঘটনায় পুকুরের আহত পাহারাদার মোঃ শহিদুল ইসলাম (৩৮) কে উদ্ধার করে আত্রাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

জানা গেছে, উপজেল্রা হাটকালুপাড়া ইউনিয়নের কান্দরের বিলে ১০ বিঘা আয়তনের একটি পুকুরে মাছচাষ করেন নন্দনালী গ্রামের মাছচাষি হাবিবুর রহমান বেলাল। ওই পুকুর থেকে দুই একদিনের মধ্যে মাছ ধরে বাজারে বিক্রির প্রস্তুতি চলছিলো।

রবিবার দিনগত রাত ১টার দিকে প্রায় ১৫ থেকে ২০ জন অজ্ঞাত ব্যক্তি পুকুরের পাড়ে গিয়ে পাহারাদারের ঘরে প্রবেশ করে। পরে অস্ত্রের মুখে পাহাড়াদার শহিদুলের মুখ ও হাত-পা লুঙ্গি ও মশারি দিয়ে বেঁধে পুকুর থেকে প্রায় ৩শ’ ফুট দুরে ভুট্টার জমিেেত ফেলে রাখে। এ সময় দুর্বৃত্তরা দেশীয় অস্ত্রে পাহারাদারকে জিম্মি করে পুকুরে জাল দিয়ে মাছ ধরে নিয়ে পালিয়ে যায়

সোমবার সকালে ফজরের নামাজ শেষে লোকজন রাস্তার পাশে ভুট্টার জমিতে গাছ দুলতে দেখে কাছে গেলে মুখ ও হাত-পা বাঁধা শহিদুলকে দেখতে পায় এবং তাকে উদ্ধার করে আত্রাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। তবে রাতের আঁধারে কারা এই ঘটনা ঘটিয়েছে তা জানেন না বলে ক্ষতিগ্রস্ত মাছচাষি হাবিবুর রহমান জানান।

(বিএম/এসপি/ডিসেম্বর ২৫, ২০১৭)