দিনাজপুর প্রতিনিধি : দিনাজপুরের ফুলবাড়ী মুক্ত দিবস উপলক্ষে বৃহস্পতিবার ফুলবাড়ী মুক্ত দিবস, বিজয় দিবস ও ৭নং সেক্টর কমান্ডার প্রয়াত কর্নেল কাজি নূরুজ্জামান বীর উত্তম এর স্মরণে স্মরণসভা ও পুনর্মিলনী স্থানীয় সড়ক ও জনপথ ডাকবাংলো চত্বরে অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানের শুরুতে শহীদ বীর মুক্তিযোদ্ধা বদির উদ্দিনের স্ত্রী রসিদা বেওয়া জাতীয় পতাকা ও সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ও সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. লিয়াকত আলী মুক্তিযোদ্ধা সংসদের পতাকা আনুষ্ঠানিকভাবে উত্তোলন করেন।

সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ও সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. লিয়াকত আলীর সভাপতিত্বে এবং দিনাজপুরে স্বাধীন বাংলাদেশের প্রথম উত্তোলনকারি মইনুল হকের সঞ্চালনায় আয়োজিত স্মরণ সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন শহীদ বীর মুক্তিযোদ্ধা বদির উদ্দিনের স্ত্রী রসিদা বেওয়া এবং প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন সাবেক এমপি, মন্ত্রী ও ৭নং সেক্টর মুক্তিযোদ্ধা পরিষদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ মনসুর আলী সরকার।

এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন যথাক্রমে সাবেক বিডিআর কর্মকর্তা মাহবুবুল আলম, ৭নং সেক্টর মুক্তিযোদ্ধা পরিষদের জেলা আহবায়ক মকশেদ আলী মঙ্গলীয়া, সাবেক জেলা মুক্তিযোদ্ধা সংসদের সহকারি কমান্ডার মতিউর রহমান ও সাবেক ডেপুটি কমান্ডার ছাইদুর রহমান। স্থানীয়দের মধ্যে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা আব্দুস সামাদ, আব্দুল হামিদ, রঞ্জিত চক্রবর্তী, তৌমুর আলী, আফতার আলী, ভূপেন্দ্র নাথ রায় প্রমূখ।

সভায় স্থানীয় বীর মুক্তিযোদ্ধা ও শহীদ বীর মুক্তিযোদ্ধাদের স্ত্রী ও সন্তানদের সংবর্ধনা জ্ঞাপন পূর্বক সম্মাননা স্মারক ক্রেস্ট প্রদান করা হয়।

(এসিজি/এসপি/ডিসেম্বর ২৮, ২০১৭)