আঞ্চলিক প্রতিনিধি, বরিশাল : ডিবি পরিচয়ে টাকা ছিনতাই করে মাইক্রোবাসে পালানোর সময় ৫ ছিনতাইকারীকে আটক করেছে পুলিশ। এসময় তাদের কাছ থেকে হাতকড়া, ডিবি’র পোশাক, ওয়াকিটকি সেট উদ্ধার করা হয়।

আটককৃতরা হলো মাদারীপুর জেলার উত্তর দুধখালী গ্রামের মোসলেম হাওলাদারের ছেলে সিরাজ হাওলাদার (৩৮), একই গ্রামের আয়নাল হাওলাদারের ছেলে সুমন হাওলাদার (৩৮), মাদারীপুর জেলার শিবচরের জাহাঙ্গীর ফরাজীর ছেলে নাসের ফরাজি (৩২), শরিয়তপুর জেলার ভেদরগঞ্জ উপজেলার পুঠিজুড়ি গ্রামের মজিদ হাওলাদারের ছেলে আলম হাওলাদার (৩৯) ও নীলফামারী জেলার ডোমার উপজেলার চিকল গ্রামের ছলেমান আলীর ছেলে মোঃ রানা (২৭)। বৃহম্পতিবার বিকেলে কোটালীপাড়া উপজেলার বহড়াবাড়ি গ্রাম এলাকা থেকে তাদের আটক করে পুলিশ।

পুলিশ জানায়, বরিশাল জেলার গৌরনদী উপজেলার খাঞ্জাপুর গ্রাামের খাদিজা বেগম (৫২) ও তার ছেলে কায়েশ হাওলাদার (৩০) নির্মাণ সামগ্রী কিনতে নগদ ৮০ হাজার টাকা নিয়ে বৃহস্পতিবার দুপুরে বাড়ি থেকে বের হয়। তারা টরকী বন্দর সোনালী ব্যাংক শাখা থেকে আরও ২ লাখ টাকা উত্তোলন করে। মোট ২ লাখ ৮০ হাজার টাকা নিয়ে রড, সিমেন্ট কিনতে ভুরঘাটার উদ্দ্যেশে রওনা হলে পথিমধ্যে একটি মাইক্রোবাস তাদের গতি রোধ করে ডিবি পরিচয়ে তাদের টেনে হিঁচড়ে মাইক্রো বাসে তোলে।

এসময় গৌরনদী থানার এসআই সগীর হোসেন বিষয়টি দেখে তাদের আটকানোর চেষ্টা করেও ব্যর্থ হয়। এসময় তিনি সকল থানায় বিষয়টি জানিয়ে দেন। ছিনতাইকারীরা খাদিজা ও কায়েশকে মাইক্রোবাসে তুলেই চোঁখ বেঁধে তাদের সাথে থাকা টাকা ছিনিয়ে নেয়। ছিনতাইকারীরা গৌরনদী থেকে আগৈলঝাড়া মহাসড়ক ধরে কোটালীপাড়ায় প্রবেশ করে। পীড়ারবাড়ীতে মাইক্রোবাস থেকে খাদিজা ও কায়েশকে ফেলে দিয়ে ছিনতাইকারীরা পালিয়ে যায়। এদিকে পুলিশ বিভিন্ন মোড়ে ব্যারিকেট সৃষ্টি করায় ভাঙ্গারহাট পুলিশ ফাঁড়ি এলাকার বহড়াবাড়িতে পুলিশ ব্যারিকেট দেখে ছিনতাইকারীরা গাড়ি থামিয়ে পালানোর চেষ্টাকালে উল্লেখিতদের পুলিশ আটক করে।

এসআই সগীর হোসেন আরও জানান, গত ২১ ডিসেম্বর টরকী বন্দর সোনালী ব্যাংক শাখা থেকে কালকিনী উপজেলার উত্তর কোরিয়া ফেরত জলিল নামের জনৈক ব্যাক্তি আড়াই লাখ টাকা তোলেন। এই চক্রটি ভুয়া ডিবি পরিচয়ে জলিলকে গাড়িতে তুলে তাকে মারধর করে ওই টাকাসহ তার সাথে থাকা নগদ টাকা ও দামী মোবাইল ফোন কেড়ে নিয়ে মারধর করে রাস্তার পাশে ফেলে রাখে। কোটালীপাড়ায় উল্লেখিত ভুয়া ডিবি আটকের পর ওই ঘটনায় গৌরনদী থানায় পৃথক মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলেও জানান এসআই সগীর হোসেন।

কোটালীপাড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ কামরুল ফারুক ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ছিনতাইকারীদের কাছ থেকে হাতকড়া, ডিবির পোশাক, ওয়াকিটকি সেট উদ্ধার করা হলেও তাদের অপর সদস্যরা টাকা নিয়ে পালিযেছে। টাকা উদ্ধারের চেষ্টা চলছে। এ ব্যাপারে থানায় মামলা দায়ের করা হয়েছে।

(টিবি/এসপি/জানুয়ারি ০৫, ২০১৮)