সাতক্ষীরা প্রতিনিধি : বিরোধপূর্ণ জমি মাপ জরিপের সময় প্রতিপক্ষরা দু’জনকে পিটিয়ে জখম করেছে। শনিবার দুপুর একটার দিকে সাতক্ষীরার কালীগঞ্জ উপজেলার নারায়রপুর গ্রামে এ ঘটনা ঘটে।

আহতদের কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

আহতরা হলেন, কালীগঞ্জ উপজেলার মোমরেজপুর গ্রামের আব্দুল জব্বার মৌলবীর ছেলে সাইফুল্লাহ (৫০) ও একই গ্রামের আব্দুল জলিলের ছেলে নাঈম (২৫)।

কালীগঞ্জ উপজেলার মোমরেজপুর গ্রামের অ্যাড. জাফরউল্লাহ কুতুবউদ্দিন মোঃ ইব্রাহীম জানান, নারায়নপুর মৌজার ডিপি ৭ খাতয়ানে ৯৩ শতক জমি নিয়ে তাদের সঙ্গে সাবেক উপজেলা চেয়ারম্যান একই গ্রামের শাহাদাত হোসেনের বিরোধ রয়েছে। প্রভাব খাটিয়ে চলতি মাঠপড়চায় ওই জমি রেকর্ড করে নেন শাহাদাৎ হোসেন। এ রায়ের বিরুদ্ধে তিনি খুলনা আঞ্চলিক সেটেলমেন্ট অফিসে পূর্ণঃবিচারের আবেদন করেন।

গত ১৬ জুন সহকারি সেটেলমেন্ট কর্মকর্তা (দাকোব) আলীমউজ্জামানের অফিসে শুনানী শেষে জমির দখল সংক্রান্ত প্রতিবেদন দাখিল করতে জরিপকারক প্রতাপ সরকারকে দায়িত্ব দেওয়া হয়। শনিবার দুপুর সাড়ে ১২টার দিকে প্রতাপ সরকার মাপ জরিপ পর্যালোচনার পাশাপাশি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে স্থানীয় লোকজনদের সঙ্গে কথা বলছিলেন। এ সময় প্রতিপক্ষ শাহাদাৎ হোসেনের ছেলে জামায়াত শিবিরের সহিংসতার মামলার আসামী আক্তারুজ্জামান বাপ্পি, হাসান জুবায়ের রিঙ্কু, আল ইমরান, তাদের সহযোগি মনিরুজ্জামান , শফিকুল এলাহী ও ছিদ্দিকুলসহ ২০/২৫জন তাদের উপর হামলা চালায়। বাঁশের লাঠি ও লোহার রডের আঘাতে সাইফুল্লাহ ও নাঈম মারাত্মক জখম হলে তাদেরকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। পরিস্থিতি দেখে জরিপকারক প্রতাপ সরকার কাজ শেষ না করেই চলে যান।ৎ

এ ব্যাপারে জানতে চাইলে শাহাদাৎ হোসেনের মোবাইল ফোনটি (০১৭১০-১২৬৬০০)বন্ধ পাওয়া যায়।

কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা গোলাম রহমান জানান, এ নিয়ে শনিবার বিকেল চারটা পর্যন্ত থানায় কোন লিখিত অভিযোগ দায়ের করা হয়নি।

(আরকে/এটিআর/জুলাই ০৫, ২০১৪)