স্টাফ রিপোর্টার : গণজাগরণ মঞ্চের মুখপাত্র ডা. ইমরান এইচ সরকার বলেছেন, একজন সাকিব আল হাসান তৈরি হতে ১০০ জন রাজনীতিক তৈরির চেয়েও বেশি কাঠখড় পোড়াতে হয় ।

সোমবার বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে সব ধরনের ক্রিকেটে ছয় মাসের জন্য নিষিদ্ধ করার ঘটনায় ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়ে ফেসবুকে তিনি এই মন্তব্য করেন।

ইমরান বলেন, ‘সাকিব নিঃসন্দেহে মারাত্মক ভুল করেছেন। কেন হঠাৎ সে এ ধরনের ধৃষ্টতা দেখাল, নিশ্চয়ই খতিয়ে দেখা দরকার। যেহেতু তার বয়সও খুব বেশি নয়, তাই তার অভিমানের জায়গাটা খুঁজে বের করা দায়িত্বশীলদের গুরুদায়িত্ব।

তিনি আরো বলেন, ‘আচ্ছা, তার মতো একই ভুলের দায়ে বাংলাদেশের রাজনীতিবিদরাও কি এমন ৬ মাস করে অবসর নেবেন নাকি? অনেকে বলবেন, কি বলেন পাগলের মতো! একজন রাজনীতিবিদ তৈরি হতে কত কাঠখড় পোড়াতে হয়! অবসরের পর তিনি (সাকিব) কি আর ঘুরে দাড়াতে পারবেন নাকি?

তিনি বলেন, ‘আমি ইমরান এইচ সরকার, বাংলাদেশের একজন নগণ্য ও সাধারণ নাগরিক, সাকিব আল হাসানের প্রতি বিসিবির এই অন্যায় সিদ্ধান্তে ক্ষুব্ধ, মর্মাহত, ব্যথিত।’

শাস্তির নামে একজন তারকা ক্রিকেটারের ভবিষ্যৎ ধ্বংস করার অধিকার কারো নেই। এহেন অনৈতিক সিদ্ধান্তের তীব্র নিন্দা জানাচ্ছি বলেও উল্লেখ করেন তিনি।

অনাপত্তিপত্র না নিয়ে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) খেলতে যাওয়ায় লন্ডন থেকে সাকিব আল হাসানকে ফিরে আসার নির্দেশ দেয় বিসিবি। এরই মধ্যে অভিযোগ ওঠে সিপিএলে খেলতে না দিলে ওয়ানডে ও টেস্ট থেকে অবসর নেওয়ার হুমকি দিয়েছেন সাকিব।

এ ঘটনায় সোমবার বোর্ডের সভা শেষে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন সাংবাদিকদের জানান, সাকিব আল হাসানকে ৬ মাস সব ধরনের ক্রিকেটে নিষিদ্ধ করা হয়েছে এবং আগামী দেড় বছর অর্থাৎ ২০১৫ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত দেশের বাইরে কোনো লিগ খেলতে তাকে অনাপত্তিপত্র দেওয়া হবে না।

(ওএস/এস/জুলাই ০৮, ২০১৪)