জয়পুরহাট প্রতিনিধি : জয়পুরহাটে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১৯৭১ সালর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ এবং দেশাত্মবোধক গান বাজানোয় একজনকে হত্যার হুমকি দেয়ার অভিযোগ পাওয়া গেছে। ভুক্তভোগী এই কথা জানিয়ে জয়পুরহাট থানায় সাধারণ ডায়েরিও করেছেন। পুলিশ এই ঘটনায় তদন্ত শুরু করলেও ‘হুমকিদাতা’কে শনাক্ত করা যায়নি।

ভুক্তভোগী ওসমান আলীর বাড়ি জন্য জয়পুরহাট সদর উপজেলার হানাইল বমবু গ্রামে। জয়পুরহাট থানায় সাধারণ ডায়েরি করার পর বিকালে সাংবাদিকদের কাছে এ অভিযোগ করেন তিনি।

ওসমান আলী বলেন, গত ৭ মার্চ থেকে থেকেই বঙ্গবন্ধুর ভাষণ ও দেশাত্মবোধক গান বাজিয়ে আসছেন তিনি। শুক্রবার রাত আটটার দিকে একটি মোবাইল ফোন থেকে অশালীন ভাষায় গালিগালাজ করে তাকে হত্যার হুমকি দেয়া হয়।

এরপর শুক্রবার রাতেই জয়পুরহাট সদর থানায় সাধারণ ডায়েরি করেন ওসমান আলী। স্থানীয় র‌্যাব ক্যাম্পেও অভিযোগ করেন তিনি।

১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার পর ৭ মার্চের ভাষণ বাজানোয় নানা সময় আওয়ামী লীগের নেতা-কর্মী ও সমর্থকরা হামলার শিকার হয়েছেন বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার শাসনামলেই এই ধরনের ঘটনা ঘটার এই অভিযোগটি নিয় জয়পুরহাটে তোলপাড় চলছে।

ওসমান আলী বলেন, ‘আমাকে মোবাইল ফোনে জানতে চাওয়া হয়েছে আমার শেষ ইচ্ছা কী? এছাড়া শেষ বারের মত ভালো খাওয়া দাওয়া করে প্রস্তুত থাকতে বলেছে তারা।’

জানতে চাইলে জয়পুরহাট সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্থা সেলিম হোসেন বলেন, ‘গত রাতে ওসমান আলী একটি সাধারণ ডায়েরি করার পর পুলিশ বিষয়টি গুরুত্বের সাথে তদন্ত করছে। প্রাথমিক তদন্তে অপরাধ প্রমাণিত হলে দোষীদের আইনের আওতায় আনা হবে।’

(ওএস/এসপি/মার্চ ১৭, ২০১৮)