রঞ্জন কৃষ্ণ পন্ডিত, টাঙ্গাইল : শুক্রবার রাত থেকে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। মহাসড়কের চন্দ্রা থেকে মির্জাপুর উপজেলার এলেঙ্গা পর্যন্ত প্রায় ৬০ কিলোমিটার এলাকার বিভিন্ন স্থানে গভীর রাত থেকে এ রিপোর্ট লেখা পর্যন্ত থেমে থেমে যানজট অব্যাহত রয়েছে। এতে যাত্রীরা চরম দুর্ভোগের শিকার হচ্ছে।

ঢাকা থেকে কেন্দুয়াগামী বিনিময় পরিবহনের হেলপার সোলায়মান জানায়, ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেন উন্নীতকরণ কাজের দরুন মহাসড়কের বিভিন্ন স্থানে খানা-খন্দকের সৃষ্টি হয়েছে।

এছাড়া বাংলা নববর্ষ ও সাপ্তাহিক দুদিনের ছুটির কারণে চাকুরিজীবী ও ব্যবসায়ীরা ঘরমুখো হওয়ায় মহাসড়কে যান চলাচল বৃদ্ধি পায়। রাত ১১ টার পর থেকে মহাসড়কের বিভিন্ন স্থানে থেমে থেমে যানজটের সৃষ্টি হলেও গভীর রাতে যান চলাচল একেবারে বন্ধ হয়ে যায়। এতে মহাসড়কের চন্দ্রা থেকে এলেঙ্গা পর্যন্ত উভয় পাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। যানজটে আটকা পরে দুর্ভোগে পড়তে হয় যাত্রী ও শ্রমিকদের। বেশি দুর্ভোগে পড়েন নারী ও শিশুরা। প্রকৃতির ডাকে সাড়া দিতে দুর্ভোগ পোহাতে হয় যাত্রীদের।

এ বিষয়ে জিজ্ঞাসা করলে এলেঙ্গার বাসযাত্রী নাজমুল হোসেন জানায়, আব্দুল্লাহপুর বাসস্ট্যান্ড থেকে রাত সাড়ে ১২ টায় টাঙ্গাইলের উদ্দেশ্যে রওনা দিয়ে সকালে টাঙ্গাইল এসে পৌছাই। প্রায় সাড়ে ৬ ঘন্টা অস্বস্তিকর অবস্থায় বাসে বসে থাকতে হয়।

মির্জাপুর গোড়াই হাইওয়ে থানার এস,আই ফজলুল হক জানান, ছুটির কারণে মহাসড়কে যানবাহনের অতিরিক্ত চাপ থাকায় যানজটের সৃষ্টি হয়েছে। তবে এখন তা অনেকটাই সহনীয় পর্যায়ে রয়েছে। পুলিশ যানজট নিরসনে অবিরাম কাজ করে যাচ্ছে।

(আরকেপি/এসপি/এপ্রিল ১৪, ২০১৮)