গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি : গোবিন্দগঞ্জে ব্যাপক আনন্দ উল্লাস আর বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে  বাঙ্গালরি প্রাণের উৎসব পহেলা বৈশাখ বাংলা নববর্ষ উদযাপন করা হচ্ছে। 

সকালে উপজেলা পরিষদ চত্বর থেকে উপজেলা প্রশাসন ও অগ্নিবীনা সংগীত নিকেতনের যৌথ আয়োজনে বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। শোভাযাত্রায় স্থানীয় সংসদ সদস্য অধ্যক্ষ আবুল কালাম আজাদ, ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার মোঃ আব্দুর রাফিউল আলমের নেতৃত্বে সরকারী প্রশাসনের কর্মকর্তা-কর্মচারী, বিভিন্ন রাজনৈতিক দলের নেতা-কর্মী সহ বিভিন্ন কলেজ, স্কুল, ও সংগঠনের শিক্ষক, শিক্ষার্থী, নেতাকর্মীরা অংশগ্রহণ করে।

শোভাযাত্রায় সংসদ সদস্য, উপজেলা নির্বাহী অফিসার সহ কর্মকর্তা ও নেতাকর্মীরা সাদা-লাল পাঞ্জাবী, গলায় গামছা আর মাথায় মাথাল, নারীরা লাল-সাদা শাড়ি, হাত ভর্তি কাচের চুড়ি আর খোপায় সাদা বেলী ফুল পড়েছেন। শিশুরাও সেজেছে লাল- সাদাসহ বিভিন্ন রঙ্গে।

গরুর গাড়ী, মহিষের গাড়িতে চড়ে কিশোর-যুবকেরা গায়ে রঙ মাখিয়ে ঢাক-ঢোল, বাঁশি বাজিয়ে নেচে গেয়ে পহেলা বৈশাক নববর্ষ পালন করছে।

কৃষি বিভাগের কর্মকর্তা-কর্মচারীরা লুঙ্গি-গেঞ্জি পড়ে মাথায় মাথাল আর গলায় গামছা দিয়ে লাঙ্গল-জোয়াল কাধে নিয়ে হুক্কা মুখে শোভাযাত্রায় অংশ গ্রহণ করে। যেন বাংলার চিরায়ত সাজে নববর্ষ বরণ করছে সবাই।

এরপর উপজেলা পরিষদ চত্বরে ৫দিন ব্যাপী বৈশাখী মেলার উদ্বোধন, সাংস্কৃতিক অনুষ্ঠান ও কুঠিবাড়ি শিশু নিকেতন বিদ্যালয় মাঠে পান্থা-ইলিশ খাওয়ার ধুম পড়ে যায়।

(এসআরডি/এসপি/এপ্রিল ১৪, ২০১৮)