রাজশাহী প্রতিনিধি : রাজশাহীতে র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে লিয়াকত আলী মণ্ডল (৩৮) নামের এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন।

রবিবার দিবাগত মধ্যরাতে বেলপুকুর থানার ক্ষুদ্র জামিরা গ্রামে এ ঘটনা ঘটে। নিহত লিয়াকত পুঠিয়া উপজেলার নামাজ গ্রামের বাসিন্দা। তার বাবার নাম জাব্বার আলী।

ঘটনাস্থল থেকে একটি বিদেশি পিস্তল, একটি ম্যাগাজিন, দুই রাউন্ড গুলি, একটি মোটরসাইকেল এবং ৮২৩ পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে। র‌্যাব-৫, রাজশাহীর উপ-অধিনায়ক মেজর এ এম আশরাফুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, ক্ষুদ্র জামিরা গ্রামের একটি আম বাগানে মাদকদ্রব্য বিক্রি হচ্ছে, এ তথ্যের ভিত্তিতে র‌্যাবের একটি বিশেষ দল সেখানে অভিযান চালায়। এ সময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে সংঘবদ্ধ মাদক ব্যবসায়ীরা র‌্যাব সদস্যদের লক্ষ্য করে গুলিবর্ষণ করে।

আত্মরক্ষার্থে র‌্যাব সদস্যরাও গুলিবর্ষণ করলে মাদক ব্যবসায়ীরা ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। পরে লিয়াকতকে আহত অবস্থায় ঘটনাস্থল থেকে উদ্ধার করে রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে নেওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

মেজর আশরাফ জানান, লিয়াকতের বিরুদ্ধে রাজশাহী এবং নাটোরের বিভিন্ন থানায় আট থেকে ১০টি মামলা রয়েছে। র‌্যাবের ওপর হামলা এবং অস্ত্র ও মাদকদ্রব্য উদ্ধারের ঘটনায় সংশ্লিষ্ট থানায় মামলা দায়ের করা হবে। এ ছাড়া লিযাকতের মরদেহ ময়নাতদন্তের পর নিকটাত্মীয়দের কাছে হস্তান্তর করা হবে বলে জানান র‌্যাবের এ কর্মকর্তা।

(ওএস/এএস/মে ২১, ২০১৮)