চাটমোহর (পাবনা) প্রতিনিধি : চাটমোহরে কুড়িয়ে পাওয়া ৯-১০ বছরের শিশু সাগর থানা হেফাজতে থাকার পর কোন সন্ধান না পেয়ে রাজশাহী সেফহোমে প্রেরণ করা হয়েছে। মা-বাবার কাছে ফিরতে চায় সাগর নামের কুড়িয়ে পাওয়া শিশুটি। 

নির্বাক দৃষ্টিতে চেয়ে আছে নয় বছর বয়সী শিশু সাগর হোসেন। চোখের কোণ বেয়ে গড়িয়ে পড়ছে পানি। মা-বাবার কাছে ফেরার প্রবল আকুতি। শুক্রবার চাটমোহর উপজেলার গফুরাবাদ রেলস্টেশন এলাকায় এলোমেলো ভাবে ঘোরাফেরা করছিল শিশুটি। এ সময় স্থানীয়রা তাকে উদ্ধার করে চাটমোহর থানা পুলিশের জিম্মায় দেয়।

২দিন শিশুটি থানায় পুলিশি হেফাজতে ছিলো। কোন সন্ধান না পাওয়ায় থানা থেকে রোববার রাজশাহী সেফহোমে শিশুটিকে পাঠানো হয়েছে।

সাগরের ভাষ্য মতে, বরিশালের উজিরপুর উপজেলার ধামড়া গ্রামের আবদুল জব্বারের ছেলে সে। মায়ের নাম বুলবুলি বেগম। সাগরের বাবা পেশায় রংমিস্ত্রী। কাজের সুবাদে তার বাবা পরিবারসহ সাভারের টেম্পু স্ট্যান্ড এলাকায় ঘর ভাড়া নিয়ে থাকে। মাস দুই আগে সাগরকে তার বাবা উত্তরা হাউজিং এলাকার জামিয়া সৈয়দ মাদ্রাসায় মক্তব শাখায় ভর্তি করেন। বৃহস্পতিবার সাগর মাদ্রাসা থেকে বাড়ির উদ্দেশ্যে বের হলে পথ হারিয়ে ফেলে। পরে অজ্ঞাত তিন ব্যক্তি সাগরকে বাসায় নিয়ে যাওয়ার কথা বলে ট্রেনে তোলে। এরপর আর কিছু মনে নেই তার। তবে সাগরের দেয়া তথ্যের ভিত্তিতে শনিবার চাটমোহর থানা পুলিশ উত্তরা থানা, সাভার থানা এবং বরিশালের উজিপুর থানা পুলিশের সাথে যোগাযোগ করে ঠিকানা বের করতে ব্যর্থ হয়।

এ বিষয়ে চাটমোহর থানার পরিদর্শক (তদন্ত) মো. শরিফুল ইসলাম জানান, সাগর হোসেন নামের ওই শিশুটি থানা হেফাজতে ছিলো। তার দেয়া তথ্যের ভিত্তিতে ঠিকানা খুঁজে পাওয়া যায়নি। দেশের বিভিন্ন থানায় বেতার বার্তা দেয়া হয়েছে। অবশেষে তাকে সেফহোমে পাঠানো হয়েছে।

(এসএইচএম/এসপি/মে ২১, ২০১৮)