শেরপুর প্রতিনিধি : শেরপুর জেলার শ্রীবরদী উপজেলার সীমান্তবর্তী এলাকা থেকে ভারতীয় এক নাগরিক কে উদ্ধার করেছে শ্রীবরদী থানা পুলিশ। ২ জুন শনিবার দুপুরে শ্রীবরদীর সীমান্তবর্তী রানীশিমুল ইউনিয়নের বালীজুরী গ্রামের খ্রিষ্টান পাড়ার প্রাঞ্জন অ্যাড়েং জন এর বাড়ি থেকে ওই ভারতীয় নাগরিককে উদ্ধার করা হয়।

উদ্ধার হওয়া ভারতীয় নাগরিকের নাম ফাল্গুন অ্যারেং ( ৬৭)। সে ভারতের মেঘালয় প্রদেশের তুরা জেলার পোড়াখাসিয়া থানার হাতিমারা গ্রামের জিংরেন সাংমার ছেলে।

জানা গেছে, গত ২৩ মে বুধবার রাতে ওই ভারতীয় নাগরিককে তার নিজ বাড়ি থেকে একদল সন্ত্রাসী তুলে নিয়ে যায়।
তারপর থেকে তার কোন সন্ধান মিলছিলোনা। ১০ দিন পর সুযোগ পেয়ে ফাল্গুন অ্যারেং সন্ত্রাসীদের হাত থেকে পালাতে সক্ষম হয়। তারপর বালিজুড়ীর রাস্তায় উঠে সে বুঝতে পারে তার অবস্থান বাংলাদেশে। এরপর সে বাংলাদেশে তার আত্মীয়ের বাড়ির খোজ করতে থাকে।

পুলিশ সূত্রে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে ভারতীয় নাগরিক ফাল্গুন অ্যারেং এর বাংলাদেশে অবস্থানের কথা জানতে পেরে ওসি রেজাউল হকের নেতৃত্বে, এস আই সাইদুজ্জামান সহ সংগীয় ফোর্স বালিজুরী এলাকায় অভিযান চালিয়ে ভারতীয় নাগরিক ফাল্গুন অ্যাড়েং কে উদ্ধার করে শ্রীবরদী থানায় নিয়ে আসে।

শ্রীবরদী থানার অফিসার ইনচার্জ রেজাউল হক, ভারতীয় নাগরিক উদ্ধারের সত্যতা নিশ্চিত করে জানান, উদ্ধার হওয়া ভারতীয় নাগরিককে জিজ্ঞাসাবাদ শেষে এব্যাপারে পরবর্তী প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে ।

(ওএস/এসপি/জুন ০৩, ২০১৮)