শেরপুর প্রতিনিধি : জেল থেকে মুক্তি পেতে খালেদা জিয়াকে রাষ্ট্রপতির কাছে ক্ষমা ভিক্ষার আবেদন করতে বলেছেন কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী।

রবিবার দুপুরে শেরপুরের নালিতাবাড়ীর রূপনারায়নকুড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে শিক্ষার্থী ও দুঃস্থদের মাঝে ঈদ-উল ফিতরের উপহারসামগ্রী বিতরণ অনুষ্ঠান উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে কৃষিমন্ত্রী এ কথা বলেন।

এ সময় মন্ত্রী বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে উদ্দেশ করে বলেন, ‘আপনি যদি ছাড়া পেতে চান, মুক্ত হতে চান তবে রাষ্ট্রপতির কাছে ক্ষমার আবেদন করেন, ক্ষমা ভিক্ষা চান। যদি রাষ্ট্রপতি ক্ষমা করেন তাহলে হবে, না হলে হবে না।’

‘শেখ হাসিনাকে দোষ দিয়ে কোনও লাভ নেই। চুরি এমন জিনিস, এটা হজম করা খুব কঠিন। আপনি (খালেদা) চোর, আপনার ছেলে (তারেক) চোর।’

তিনি আরও বলেন, ‘রাজনীতির বিচার নয়, চুরির বিচার হয়েছে। গ্রামের রহিমন-করিমনরা চুরি করলে তার দায়ে সাজা হবে আর আপনি (খালেদা জিয়া) আপনি চুরি করলে আপনাকে শাস্তি দেওয়া যাবে না?’

শেরপুরের জেলা প্রশাসক ড. মল্লিক আনোয়ার হোসেনের সভাপতিত্বে এসময় অন্যান্যের মধ্যে পুলিশ সুপার রফিকুল হাসান গণি, নালিতাবাড়ী উপজেলা পরিষদ চেয়ারম্যান একেএম মুখলেছুর রহমান রিপন, উপজেলা নির্বাহী কর্মকর্তা তরফদার সোহেল রহমান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি জিয়াউল হোসেন মাস্টার, সাধারণ সম্পাদক ফজলুল হকসহ দলীয় নেতৃবৃন্দ এবং প্রশাসনের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এদিন মন্ত্রী উপজেলার পাঁচটি ইউনিয়নের ৮ম ও ৯ম শ্রেণির মেধাবী প্রথম দশজনের মাঝে মোট ১৬৭টি থ্রিপিস, ১৩৫টি শাড়ি, দশম শ্রেণির মেধাবী প্রথম দশজন করে মোট ১৩৫ জন শিক্ষার্থীর মাঝে ৫শ করে প্রণোদনার অর্থ বিতরণ করেন। এছাড়াও গরীব ও দুঃস্থদের মাঝে ৩ হাজার ৯শ টি শাড়ি, ৮৫০ টি ট্রাউজার-গেঞ্জি সেট, ৫টি শার্ট ও খেজুর বিতরণ করেন।

(ওএস/এসপি/জুন ০৩, ২০১৮)