বেনাপোল প্রতিনিধি : বেনাপোল স্থল বন্দরে ভারতীয় ব্লিচিংপাওডার বোঝাই একটি ট্রাকে আগুন লেগে প্রায় কোটি টাকার ক্ষতি হয়েছে বলে ধারনা করা হচ্ছে।আগুনের তাপে ট্রাকের পাশে থাকা একটি টায়ার বোঝাই ভারতীয় কাভার্ডভ্যানেরও ক্ষতি হয়েছে।কাভার্ডভ্যানে থাকা টায়ার আগুনে গলে নষ্ট হয়েগেছে।

স্থানীয় সুত্রে জানা গেছে সোমবার সাড়ে দশটার দিকে ভারতথেকে একটি ব্লিচিংপাওডার বোঝাই ট্রাক(ডাব্লু-বি-৬১৮৫৭৭) বেনাপোল বন্দরে প্রবেশ করে ভারতীয় ট্রাক টার্মিনালের দিকে যাওয়ার পথে মোবাইল স্ক্যানারের সামনে পৌছালে আকস্মিকভাবে ট্রাকটিতে আগুনধরে যায়।এসময় তার পাশে থাকা ভারতীয় টায়ার বোঝাই একটি কাভার্ডভ্যানও ক্ষতিগ্রস্ত হয়।

আগুনের তাপে কাভার্ডভ্যানেরর ভেতরে থাকা টায়ার গলে সম্পুর্ন নষ্ট হয়েযায়। প্রত্যক্ষদর্শীরা বলছে আগুন লাগার ৪৫ মিনিট পরে দমকলবাহিনী এসে ৪৫ মিনিটধরে চেষ্টা করারপরে আগুন নিভাতে সক্ষম হয়।ততক্ষনে ট্রাকের যাবতীয় মালামাল আগুনে পুড়ে ও পানিতে ভিজে সম্পুর্ন ভাবে ক্ষতিগ্রস্ত হয়। ঘটনাস্থলে উপস্থিত লোকজনের ধারনা ব্লিচিংপাওডার কখনো আগুন ধরেনা। তাদের অভিমত ব্লিচিংপাওডার এর নিচে “দাহ্য পদার্থ থাকতে পারে”যে কারনে আকস্মিক ভাবে আগুনধরে যেতেপারে। বন্দর পরিচালক আমিনুল হক তাৎক্ষনিকভাবে সাংবাদিকদের বলেন কিভাবে আগুন লাগলো সেটা তদন্তের পরে তা জানাযাবে।

তিনি বলেন, আগুন লাগার ৪৫ মিনিটের ভিতরেই আগুন নিভানো সম্ভব হয়েছে। ব্যাবসায়ী মহলের ধারনা প্রায় আনুমানিক দুই কোটি টাকার মত ক্ষতি হতে পারে বলে ধারনা করেছেন।

(এসএইচ/এসপি/জুন ২৬, ২০১৮)