আঞ্চলিক প্রতিনিধি, বরিশাল : যৌতুকের দাবিতে স্ত্রীকে হত্যার দায়ে স্বামী ইউসুফ সিকদারকে ফাঁসির দন্ড দিয়েছে আদালত। মঙ্গলবার বেলা ১২টায় বরিশালের নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ ট্রাইব্যুনাল আদালেতের বিচারক আবু শামীম আজাদ আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন। দন্ডপ্রাপ্ত ইউসুফ সিকদার (৩২) জেলার হিজলা উপজেলার ইন্দুরিয়া গ্রামের হারুন সিকদারের পুত্র।

মামলার অভিযোগ সূত্রে জানা গেছে, হত্যার ঘটনার চার বছর পূর্বে দন্ডপ্রাপ্ত ইউসুফ সিকদারের সাথে হিজলার মেমানিয়া গ্রামের ফারুক সিকদারের কন্যা কুলসুম বেগমের সামাজিকভাবে বিয়ে হয়। বিয়ের পর থেকে কুলসুম বেগমের স্বামীসহ শ্বশুর বাড়ির লোকজনে যৌতুক দাবী করে আসছিলো। তারই প্রেক্ষিতে কুলসুমের বাবা ও মামলার বাদি ফারুক ফকির নগদ দুই লাখ টাকা ও এক লাখ টাকা মূল্যের তিনটি গরু প্রদান করেন। এতেও কুলসুম বেগমের স্বামীসহ শ্বশুর বাড়ির লোকজন সন্তুষ্ট না হয়ে আরও দুই লাখ টাকা যৌতুক দাবী করেন। এ টাকা দিতে অস্বীকৃতি জানায় কুলসুমের পিতা।

এতে ক্ষিপ্ত হয়ে ২০১৬সালের ১২ফেব্রুয়ারী দুপুরে কুলসুমকে মারধর করে পরিকল্পিতভাবে শ্বাসরুদ্ধ করে হত্যা করা হয়। এ ঘটনায় ওইদিনই নিহত কুলসুমের পিতা ফারুক সিকদার বাদি হয়ে ছয় জনের বিরুদ্ধে হিজলা থানায় একটি মামলা দায়ের করেন। একইবছরের ৯মে হিজলা থানার এসআই মোঃ আসাদুজ্জামন হাওলাদার নিহত কুলসুমের স্বামী ইউসুফ সিকদারকে অভিযুক্ত করে আদালতে চার্জশীট দাখিল করেন।

(টিবি/এসপি/জুন ২৬, ২০১৮)