আঞ্চলিক প্রতিনিধি, বরিশাল : বরিশালের আগৈলঝাড়ায় সড়ক ও জনপথ বিভাগের খানাখন্দ আর ভাঙ্গাচোরা সড়কে ইজিবাইক উল্টে পাঁচ স্কুল শিক্ষার্থী আহত। গুরুতর আহতাবস্থায় দুই ছাত্রীকে উদ্ধার করে স্থানীয় একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আহত ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, আগৈলঝাড়া গোপালগঞ্জ বাইপাস মোড় থেকে উপজেলা শহরের প্রবেশপথে এনজিও ব্রাকের সামনে রবিবার সকালে বরিশাল সড়ক ও জনপথ বিভাগের খানাখন্দ আর ভাঙ্গাচোরা সড়কের কারণে স্কুল গামী শিক্ষার্থীদের ইজি বাইক উল্টে দশম শ্রেণীর শিক্ষার্থী সাদিয়া আক্তার, লাবনী আক্তার, সুরভী আক্তার, একই স্কুলের ৬ষ্ঠ শ্রেণীর শিক্ষার্থী রিফাত মোল্লা, নুরুল হোসেন মোল্লা আহত হয়।

স্থানীয়রা এগিয়ে এসে শিক্ষার্থীদের উদ্ধার করে গুরুতর আহত লাবনী ও সাদিয়াকে স্থানীয় দুঃস্থ মানবতা হাসপাতালে ভর্তি করেছে। আহতরা সবাই উপজেলার ফুল্লশ্রী গ্রামের বাসিন্দা ও ভেগাই হালদার পাবলিক একাডেমীর শিক্ষার্থী।

স্থানীয় বাসিন্দা নাজমুল রিপন জানান, দীর্ঘ দিনেও বরিশাল সড়ক ও জনপথ বিভাগের আওতাধীন ফুল্লশ্রী বাইপাস মোড় থেকে উপজেলার একমাত্র সড়ক হিসেবে কান্দিরপাড় বাইপাস মোড় পর্যন্ত শহরের প্রধান সড়কটি পায়ে হেঁটে চলার অযোগ্য হলেও কর্তৃপক্ষ সড়ক সংস্কারের কোন পদক্ষেপ গ্রহণ করেনি। প্রতিদিন এই সড়কে ঘটছে ছোট বড় দুর্ঘটনা। ফলে উল্লেখিত সড়কটি দুর্ঘটনা প্রবন সড়ক হিসেবে চিহ্নিত করেছে স্থানীয়রা।

বরিশাল সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. গোলাম মোস্তফা বলেন, শহরের মধ্যের উল্লেখিত সড়ক ও আগৈলঝাড়া থেকে ঘোষেরহাট পর্যন্ত সড়কটি একটি প্রকল্পের আওতায় পাশ হয়েছে। যা প্রশস্ত হবে ১৮ফুট। শিঘ্রই টেন্ডার আহ্বান করা হবে। তবে বর্ষা শেষ না হলে কাজ শুরু করা যাবে না। তাই বর্ষার পর কাজ শেষ করা হবে।

(টিবি/এসপি/জুলাই ০১, ২০১৮)