আঞ্চলিক প্রতিনিধি, বরিশাল : আগৈলঝাড়ায় জেলা গোয়েন্দা পুলিশ ও থানা পুলিশের মাদক বিরোধী যৌথ অভিযানে ডিবি পুলিশকে অবরুদ্ধ করে হামলা চালিয়ে আহত করে আসামী ছিনিয়ে নেয়া মাদক সম্রাট গাঁজা মতির বোন নুপুর আক্তার দেড় কেজি গাঁজাসহ গ্রেফতার হয়েছে।

জেলা গোয়েন্দা শাখার ওসি ফিরোজ কবির জানান, গোপন সংবাদের ভিত্তিতে গোয়েন্দা পুলিশ পরিদর্শক জহিরুল ইসলামের নেতৃত্বে আগৈলঝাড়া থানার এএসআই আমেনা আক্তারসহ সঙ্গীয় গোয়েন্দা ফোর্স নিয়ে রবিবার রাত দশটার দিকে আগৈলঝাড়া উপজেলার গৈলা ইউনিয়নের পূর্ব সুজনকাঠী গ্রামের মজিবর সরদারের ছেলে উপজেলার মাদক সম্রাট মতি সরদার ওরফে গাঁজা মতি তার ভাই রুবেল সরদার ও তার পরিবারের সদস্যরা নিজ বাড়িতে অবস্থান করে মাদক বিক্রি করছে, এমন খবর পেয়ে অভিযান চালান তারা। অভিযান টের পেয়ে আসামীরা দৌড়ে পালানোর সময় গাঁজা মতির বোন নুপুর আক্তার (৩২)কে আটক করে গোয়েন্দা শাখার লোকজন। এসময় আটক নুপুরের কাছ থেকে প্লাষ্টিকের বাজারের ব্যাগের মধ্য থেকে ছোট-বড় ৯টি গাঁজার পোটলায় দেড় কেজি গাঁজা উদ্ধার করা হয়।

আটক নুপুর আক্তারের বরাত দিয়ে আগৈলঝাড়া থানার ওসি আব্দুর রাজ্জাক মোল্লা জানান, ওই রাতে মাদক কেনা বেচার সময় সেখানে তার বড় ভাই মতি সরদার (৪৫) ছোট ভাই রুবেল সরদার (২৭), মতির স্ত্রী তিন্নি বেগমসহ আটজন উপস্থিত থেকে গাঁজা কেনাবেচা করছিল। পুলিশের উপস্থিতি পেয়ে অন্যরা গাঁজাসহ পালিয়ে যেতে সক্ষম হয়।

এ ঘটনায় জেলা গোয়েন্দা শাখার পুলিশ পরিদর্শক মো. জহিরুল ইসলাম বাদী হয়ে আট জনের নাম উল্লেখ করে রবিবার রাতেই থানায় মামলা দায়ের করেন, নং-১(২.৭.১৮)।

সূত্র মতে, সম্প্রতি ডিবি পুলিশের মাদক বিরোধী অভিযান চলাকালে ডিবি পুলিশ সদস্যদের উপর চড়াও হয়ে তাদের অবরুদ্ধ করে আসামী ছিনতাই করে নেয়া মাদক সম্রাট মতির বিরুদ্ধে আগৈলঝাড়া থানায় ৫টি মাদক মামলা রয়েছে। এছাড়াও একাধিক মামলায় গাঁজা মতি সন্ধিগ্ধ আসামী রয়েছে। মতির পুরো পরিবার মাদক বিক্রির সাথে জড়িত রয়েছে। গ্রেফতারকৃত নুপুরকে সোমবার সকালে বরিশাল আদালতে প্রেরণ করেছে পুলিশ।

(টিবি/এসপি/জুলাই ০২, ২০১৮)