স্টাফ রিপোর্টার, ঢাকা : আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-১ একাত্তরে মানবতাবিরোধী অপরাধে অভিযুক্ত জামায়াতের সহকারী সেক্রেটারি জেনারেল এটিএম আজহারুল ইসলামের পক্ষে সাফাই সাক্ষ্যগ্রহণ পিছিয়ে আগামী ৩ আগস্ট পুনর্নির্ধারণ করেছেন।

আজহারের পক্ষে চারজন সাফাই সাক্ষীর সাক্ষ্যগ্রহণের অনুমতি দিয়ে রবিবার থেকে সাফাই সাক্ষ্যগ্রহণ শুরুর দিন রেখেছিলেন ট্রাইব্যুনাল। তবে রবিবার একজন সাক্ষী সাফাই সাক্ষ্য দেবেন ও তিনি অসুস্থ বলে জানিয়ে সময়ের আবেদন জানান আজহারের আইনজীবী আব্দুস সোবহান তরফদার। রাষ্ট্রপক্ষে ছিলেন প্রসিকিউটর সুলতান মাহমুদ সীমন ও রেজিয়া সুলতানা চমন।

পরে চেয়ারম্যান বিচারপতি এম ইনায়েতুর রহিমের নেতৃত্বে তিন সদস্যের ট্রাইব্যুনাল সাফাই সাক্ষ্যগ্রহণ পিছিয়ে আগামী ৩ আগস্ট পুনর্নির্ধারণ করেন। ট্রাইব্যুনাল জানান, ওই দিন সাফাই সাক্ষী হাজির না হলে তা বন্ধ করে মামলার শেষ ধাপ যুক্তিতর্ক উপস্থাপন শুরু করা হবে।

প্রসঙ্গত, মুক্তিযুদ্ধের সময় সংঘটিত মানবতাবিরোধী অপরাধের অভিযোগে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-১ এর আদেশে ২০১২ সালের ২২ আগস্ট আজহারের ঢাকার মগবাজারের বাসা থেকে গ্রেফতার করা হয় এটিএম আজহারুল ইসলামকে। এরপর থেকে তিনি কারাগারে রয়েছেন।

(ওএস/অ/জুলাই ১৩, ২০১৪)