আঞ্চলিক প্রতিনিধি, বরিশাল : বরিশালের গৌরনদী উপজেলার কয়েকটি গ্রামে নিজেকে নির্বাচন অফিসের কর্মকর্তা দাবি করে স্মার্ট কার্ড দেয়ার কথা বলে বায়োমেট্রিক পদ্ধতিতে আঙ্গুলের ছাপ ও জাতীয় পরিচয়পত্রের ফটোকপি নেয়ার সময় এলাকাবাসী রিপন সরদারকে (২৬) নামের একজনকে আটক করে পুলিশের কাছে সোপর্দ করেছে। 

আটক রিপন নন্দনপট্টি গ্রামের আ. রাজ্জাক সরদারের পুত্র। এ ঘটনায় উপজেলার দক্ষিণ ধানডোবা গ্রামের মঞ্জু সরদার বাদি হয়ে গতকাল বৃহস্পতিবার বিকেলে গৌরনদী মডেল থানায় মামলা দায়ের করেছেন।

এলাকাবাসী ও পুলিশ সুত্রে জানা গেছে, গত এক সপ্তাহ যাবত রিপন সরদার উপজেলার বার্থী ইউনিয়নের নন্দনপট্টি, ধানডোবা, দক্ষিণ ধানডোবা, মৈস্তারকান্দি, গোরক্ষডোবাসহ কয়েকটি গ্রামের সহজ সরল মানুষের কাছে রিপন নিজেকে নির্বাচন অফিসের কর্মকর্তা দাবি করে জাতীয় পরিচয়পত্রের স্মার্ট কার্ড দেয়ার কথা বলে বায়োমেট্রিক পদ্ধতিতে আঙ্গুলের ছাপ ও জাতীয় পরিচয়পত্রের ফটোকপি নেয়। বুধবার দক্ষিণ ধানডোবা গ্রামে মঞ্জু সরদারের বাড়িতে গিয়ে নারীদের কাছ থেকে জাতীয় পরিচয়পত্রের ফটোকপি ও বায়োমেট্রিক পদ্ধতিতে আঙ্গুলের ছাপ নেয়।

এ সময় মঞ্জু সরদার বাড়িতে পৌছলে রিপনের কথায় সন্দেহ হয়। পরবর্তীতে রিপন সরদারকে আটক করে পুলিশের কাছে সোপর্দ করেন। থানা হাজতে বসে রিপন সরদার সাংবাদিকদের জানান, তিনি একটি মোবাইল কোম্পানীর কর্মচারী। উক্ত মোবাইল কোম্পানী তাকে জাতীয় পরিচয়পত্রের ফটোকপি ও বায়োমেট্রিক পদ্ধতিতে আঙ্গুলের ছাপ নিতে বলায় তিনি দুই থেকে তিনশত লোকের বায়োমেট্রিক পদ্ধতিতে আঙ্গুলের ছাপ নিয়েছেন।

(টিবি/এসপি/জুলাই ১২, ২০১৮)