আঞ্চলিক প্রতিনিধি, বরিশাল : বরিশালের আগৈলঝাড়ায় যুবতীর ঝুলন্ত লাশ ও বাগান থেকে এক ব্যাক্তির লাশ উদ্ধার করেছে পুলিশ।

থানা সূত্রে জানা গেছে উপজেলার গৈলা ইউনিয়নের জন্মজয়েরপাড় গ্রাামের খ্রিষ্ঠ ধর্মাবলম্বি পিতর বাড়ৈই মেয়ে ফুর্তী বাড়ৈ (২০) এর নিজের ঘর থেকে ঝুলন্ত লাশ রবিবার বিকেলে উদ্ধার করেন ওসি আব্দুর রাজ্জাক মোল্লাসহ সঙ্গীয় এসআই মোশারফ হোসেন।

ওসি আব্দুর রাজ্জাক মোল্লা জানান, স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে নিজের ঘরের আড়ার সাথে নিজের ব্যবহৃত ওড়না দিয়ে ফাঁস দেয়া ফুর্তির ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়। তবে কি কারণে ফুর্তি গলায় ফাঁস দিয়েছে তার সঠিক কোন কারণ জানতে পারেনি পুলিশ। ফুর্তির বাবা মা কেউ বেঁচে নেই। বড় বোন শ্বশুর বাড়ি, ছোট ভাই হোমে পড়াশুনা করছে। ফুর্তি নিজে ঢাকায় ঝি’য়ের কাজ করে এক মাস আগে বাড়ি ফেরে। এঘটনায় থানায় প্রাথমিকভাবে অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে, নং-১০(১৫.৭.১৮)।

অন্যদিকে উপজেলার উত্তর বড় মগড়া গ্রামের মৃত নিশি কান্ত শিকারীর ছেলে নির্মল শিকারী (৫২)এর লাশ সোমবার সকালে বাড়ির পাশের বাগান থেকে উদ্ধার করেন এসআই দেলোয়ার হোসেন।

এসআই দেলোয়ার হোসেন জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে পারিবারিক কলহের কারনে রবিবার রাতের কোন এক সময় বিষ পান করে আত্মহত্যা করেন নির্মল। বাড়িতে তার স্ত্রী থাকলেও ছেলে মেয়েরা ঢাকায় থাকে। নির্মলের লাশ উদ্ধার করে থানায় অপমৃত্যু মামলা দায়ের করেন, নং-১১(১৬.৭.১৮)। উদ্ধারকৃত দুটি লাশ পোষ্ট মর্টেমের জন্য সোমবার বরিশাল মর্গে প্রেরণ করেছে পুলিশ।

এর আগে শনিবার গলায় রশি দিয়ে ও বিষপান করে পৃথক স্থানে আত্মহত্যার চেষ্টা চালিয়ে ব্যার্থ হয়ে হাসপাতালে চিকিৎসা নিচ্ছে পাঁচ জন। এরা হলেন, বাগধা ইউনিয়নের চাঁদত্রিশিরা গ্রামের ভ্যান চালক আ. কাদের সরদারের স্ত্রী মিনারা বেগম (৩৬), ওই ইউনিয়নের সোমাইরপার গ্রামের কালাম বাহাদুরের মেয়ে কেয়া বাহাদুর (১৫), জোবারপাড় গ্রামের অনুপ হালদারের স্ত্রী পান্না রায় (২১), গৈলা ইউনিয়নের দক্ষিণ শিহিপাশা গ্রামের কিনাই সরদারের ছেলে বেল্লাল সরদার (২০) ও রামশীল গ্রামের সদানন্দ রায়ের স্ত্রী সমাপ্তি রায় (২০)।

(টিবি/এসপি/জুলাই ১৬, ২০১৮)