আঞ্চলিক প্রতিনিধি, বরিশাল : নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার বলেছেন, বরিশাল সিটি কর্পোরেশনের নির্বাচন অবাধ, নিরপক্ষ ও সুষ্টভাবে সম্পূর্ণ করাসহ ভোটারদের নিবিঘ্নে ভোট কেন্দ্রে আসা-যাওয়ার নিরাপত্তা দিতে আইন শৃঙ্খলা বাহিনী ও প্রশাসনের সকল বাহিনীকে সর্বোচ্চ যা যা করনীয় সেই নির্দেশ দেয়া হয়েছে।

তিনি আরও বলেন, একটি দেশের নির্বাচন সুষ্ট না হলে সে দেশের গণতন্ত্র ধ্বংস হয়ে যায়। তাই সিটি নির্বাচন অবাধ সুষ্ট হতে হবে। নির্বাচনে সবার জন্য সমান সুযোগ না হলে নির্বাচন অর্থবহ হবে না। সেজন্য আইন শৃঙ্খলা বাহিনীকে জিরো টলারেন্স নীতি মেনে চলতে হবে। প্রশাসনিক ও আইন শৃঙ্খলা বাহিনীকে নির্ভয়ে কাজ করার নির্দেশ দিয়ে নির্বাচন কমিশনার বলেন, আমরা বরিশালে একটি সুষ্ট সুন্দর নির্বাচন দেখতে চাই।

সোমবার বেলা ১১টায় সিটি নির্বাচন উপলক্ষে বরিশাল সার্কিট হাউজ মিলনায়তনের সভা কক্ষে আইন শৃঙ্খলা বাহিনী ও নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তা এবং প্রশাসনিক কর্মকর্তাদের সাথে এক রুদ্বতার মতবিনিময় সভার পূর্বে অনুষ্ঠানের প্রধান অতিথি নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার গণমাধ্যম কর্মীদের উদ্দেশ্যে উল্লেখিত কথাগুলো বলেছেন।

বরিশাল বিভাগীয় অতিরিক্ত কমিশনার (সার্বিক) মোঃ নুরুল আলমের সভাপতিত্বে ও বরিশাল জেলা প্রশাসক মোঃ হাবিবুর রহমানের সঞ্চলনায় সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বরিশাল মেট্রোপলিটন ভারপ্রাপ্ত পুলিশ কমিশনার মাহফুজুর রহমান, বরিশাল রেঞ্জের অতিরিক্ত ডিআইজি মোঃ আজাদ মিয়া, বরিশাল র‌্যাব-৮ এর অধিনায়ক আতিকা ইসলাম, বিশেষ গোয়েন্দা শাখার (ডিজিএফআই) পরিচালক কর্নেল শরিফুজ্জামান, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মোঃ মুজিবুর রহমান।

একইদিন বিকেলে নির্বাচন কমিশনার বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ অডিটরিয়ামে বরিশাল সিটি নির্বাচনে অংশগ্রহণ করা মেয়র, সাধারণ ও সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থীদের সাথে মতবিনিময় করেছেন।

(টিবি/এসপি/জুলাই ১৬, ২০১৮)