আঞ্চলিক প্রতিনিধি, বরিশাল : নির্বাচনের দিন যতোই ঘনিয়ে আসছে মেয়র প্রার্থীরা আষাঢ়ের গুড়ি গুড়ি বৃষ্টি আর কাঠফাঁটা রৌদ্র মাথায় উপেক্ষা করে বিরামহীনভাবে নগরীর ভোটারদের কাছে ছুটে চলেছেন বরিশালে প্রথমবারের মতো সিটি নির্বাচন করতে আসা তরুণ রাজনৈতিক নেতা আওয়ামী লীগ মনোনীত নৌকা মার্কার প্রার্থী ও মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ।তিনি তার প্রচারণায় বিগতদিনের নির্বাচনের প্রার্থীদের ছাড়িয়ে নিজেকে এগিয়ে নিয়েছেন।

এজন্য ছোট শিশু থেকে শুরু করে বৃদ্ধ পর্যন্ত নগরবাসীর কাছে দাঁড়িয়ে তিনি (সাদিক) বলেন, প্রথমে আমি আপনাদের সকলের কাছে দোয়া চাই। তার পরে আমি আপনাদের বিবেচনায় যোগ্য প্রার্থী হলে ভোট চাই। আপনাদের মূল্যবান ভোটে আমি নির্বাচিত হলে সবাইকে সাথে নিয়ে বরিশালের উন্নয়নমূলক কাজ করতে চাই।

সোমবার প্রচারণার সপ্তম দিনে সাদিক আব্দুল্লাহ নগরীতে গণসংযোগ ও লিফলেট বিতরণকালে গণমাধ্যম কর্মীদের বিভিন্ন প্রশ্নের উত্তরে বলেন, আমরা চাই সকল রাজনৈতিক দলের নেতাকর্মীদের নিয়ে শান্তিপূর্ণ ও সহঅবস্থানমূলক বজায় রাখার।

ভোটের দিন কোন ধরনের শঙ্কা নেই উল্লেখ করে নৌকা মার্কার প্রার্থী আরও বলেন, সকল ভোটার কেন্দ্রে উপস্থিত হয়ে যার ভোট সে নিজেই দিবেন এবং যাকে খুশি তাকে আপনাদের মূল্যবান ভোট দিবেন। তিনি আশা প্রকাশ করে বলেন, বরিশালের মানুষ উন্নয়নের বিশ্বাসী, সে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে তারা নৌকা মার্কায় ভোট দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার মনোনীত প্রার্থীকে বিজয়ী করবে।

আ.লীগের পক্ষে জেলা পরিষদ সদস্যদের গণসংযোগ

আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহর নৌকা মার্কার সমর্থনে ব্যাপক গণসংযোগ অব্যাহত রেখেছেন বরিশাল জেলা পরিষদের সদস্যরা। নগরীর বাণিজ্যিক এলাকা চকবাজার, পদ্মাবতী রোড, ফলপট্টি, ঋষিপট্টি এলাকাসহ বিভিন্ন ওয়ার্ডে জেলা পরিষদের সাবেক প্যানেল মেয়র-১ এ্যাডভোকেট রনজিত কুমার সমদ্দার, সদস্য মনোয়ারুল ইসলাম অলি, ফারজানা বিনতে ওহাব, জিল্লুর রহমান মিয়া, শহিদ খান, পিয়ারা ফারুক বক্তিয়ার, উর্মিলা বাড়ৈ, সেলিনা পারভীন সাধারণ ভোটারদের কাছে গিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাতি সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহর পক্ষে উন্নয়নের প্রতীক নৌকা মার্কায় ভোট প্রার্থণা করেন।

১১ কেন্দ্রে ইভিএম’এ ভোট

সিটি কর্পোরেশনের চারটি ওয়ার্ডের ১১টি কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট গ্রহণ করা হবে। যার প্রাথমিক পর্যায়ের কাজ শেষ হয়েছে। এখন যেকোনদিন ওইসব কেন্দ্রে ভোটারসহ সংশ্লিষ্টদের প্রশিক্ষন দেয়া হবে।

রবিবার দুপুরে বরিশাল জেলা জেষ্ঠ্য নির্বাচন কর্মকর্তা ও সিটি নির্বাচনের সহকারী রিটার্নিং অফিসার মোঃ হেলাল উদ্দিন খান জানান, বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনে ১২ নম্বর ওয়ার্ডের দুইটি, ২০নম্বর ওয়ার্ডের তিনটি, ২১ নম্বর ওয়ার্ডে তিনটি ও ২৮ নম্বর ওয়ার্ডের তিনটি কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট গ্রহণ করা হবে।

তিনি আরও জানান, ইতোমধ্যে প্রাথমিক পর্যায়ের কাজ শেষ হয়েছে। আগামী ২১জুলাই বা এর কাছাকাছি যেকোনদিন নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদৎ হোসেন চৌধুরী বরিশালে আসতে পারেন। তিনি আসার পরই ওই ওয়ার্ডগুলোতে প্রশিক্ষণের ব্যবস্থা করা হবে। তিনি বলেন, কেন্দ্রের দুরত্ব ও ওয়ার্ডে শিক্ষিতের হারসহ বিভিন্ন দিক বিবেচনা করে নির্বাচন কমিশন এ ওয়ার্ডগুলোতে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট গ্রহণের সিদ্ধান্ত নিয়েছে।

সিটি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, ১২ নম্বর ওয়ার্ডের দুইটি কেন্দ্রের মধ্যে কিশোর মজলিস সরকারী প্রাথমিক বিদ্যালয় ও নুরিয়া আইডিয়াল স্কুল। ২০ নম্বর ওয়ার্ডের তিনটি কেন্দ্রের মধ্যে আদর্শ সরকারী প্রাথমিক বিদ্যালয়, বিএম কলেজের কলা ভবন ও বিএম কলেজের বাণিজ্য ভবন। ২১ নম্বর ওয়ার্ডের তিনটি কেন্দ্রের মধ্যে সরকারী সৈয়দ হাতেম আলী কলেজ, সৈয়দ আব্দুল মান্নান ডিডিএফ সিনিয়র ও হাফেজি মাদ্রাসার নিচ তলা এবং দ্বিতীয় তলা। ২৮ নম্বর ওয়ার্ডের তিনটি কেন্দ্রের মধ্যে দারুস সালাম কাশিপুর নেছারিয়া দারুল উলুম মাদ্রাসা, নবজাগরনী সরকারী প্রাথমিক বিদ্যালয় ও চহুতপুর (এলেমদ্দিন শরিফ) মাধ্যমিক বিদ্যালয় রয়েছে। আর এ চারটি ওয়ার্ডের আওতায় ২৪ হাজার ৮০৬ জন ভোটার রয়েছেন।

(টিবি/এসপি/জুলাই ১৬, ২০১৮)