বিনোদন ডেস্ক : মাত্র কিছুদিন আগেই অভিনয়ে ফিরেছেন মিথিলা। ফিরে এসেই বেশ কিছু নাটকে অভিনয় করেছেন তিনি। এরই মধ্যে আসছে ঈদের জন্য পাঁচটি নাটকে অভিনয় করেছেন মিথিলা। রেদওয়ান রনির পরিচালনায় ‘আয়না মহলে আয়না’ নাটকে অভিনয়ের মধ্য দিয়ে আবারও কাজে ফেরেন তিনি। এ নাটকে তার বিপরীতে অভিনয় করেন সংগীতশিল্পী পার্থ বড়ুয়া। এটি আসছে ঈদে আরটিভিতে প্রচার হবে। এ নাটকে অভিনয়ের পরপরই মিথিলা দাউদ হোসেন রনি ও শারমিন জয়া রচিত ও কৌশিক শংকর দাসের নির্দেশনায় অভিনয় করেন ‘শুভপ্রাপ্তি’ নাটকে। এ নাটকে তার সাথে জুটিবদ্ধ হন নিলয়। এ নাটকটি আসছে ঈদে বাংলাভিশনে ঈদের দিন রাত ৮.৩০ মিনিটে প্রচার হবে। এছাড়া মিথিলা মাহফুজ আহমেদের নির্দেশনায় প্রথম অভিনয় করেন ‘সূর্যাস্তের আগে’, হুমায়ূন সাধুর ‘মুসিবত রিলোডেড’ এবং সানী চৌধুরীর ‘উত্তরের বারান্দায় দখিনা হাওয়া’ নাটকে।

এই তিনটি নাটকে যথাক্রমে তার বিপরীতে আছেন মাহফুজ আহমেদ, ইরেশ যাকের এবং অপূর্ব। ঈদের পাঁচটি নাটকে অভিনয় প্রসঙ্গে মিথিলা বলেন, ‘আমি এমনিতেই খুব কম কাজ করি। ঈদ আসছে বিধায় চাকরির পাশাপাশি পাঁচটি নাটকে কাজ করেছি। রেদওয়ান রনির নাটকে এর আগেও আমি কাজ করেছি। তার কাজ সবসময়ই বেশ গোছানো হয়। অন্যদিকে কৌশিক দা, মাহফুজ ভাই কিংবা অন্যদের সঙ্গে কাজের অভিজ্ঞতাও অনেক ভালো। প্রতিটি নাটকেই আমার চরিত্র ভিন্নরকম। যে কারণে বলতে পারি যে আলাদা আলাদাভাবে প্রতিটি নাটকই দর্শকের ভালো লাগবে।’ মিথিলা নিয়মিত অভিনয় থেকে প্রায় দুই বছর বিরতিতে ছিলেন। তবে ‘ব্র্যাক’-এ তিনি তার চাকরি ঠিকই চালিয়ে যাচ্ছেন। ‘ব্র্যাক’-এর ইন্টারন্যাশনাল প্রোগ্রামে তিনি সিনিয়র ম্যানেজার হিসেবে কর্মরত।

অভিনয়ে পুরোপুরি পেশাদারি মনোভাব নিয়ে কাজ করার কোনোরকম আগ্রহ নেই মিথিলার। কারণ চাকরিটাই তিনি অনেক বেশি উপভোগ করছেন। তাই যেটুকু সময় অবসর মিলে তাতেই তিনি চেষ্টা করবেন ভালো ভালো গল্পের নাটকে অভিনয় করতে। অমিতাভ রেজার নির্দেশনায় তিনি প্রথম মডেল হন ক্লোজআপের বিজ্ঞাপনে। এরপর তিনি অনেক বিজ্ঞাপনেই মডেল হিসেবে কাজ করেছেন। অন্যদিকে ২০০৭ সালে ফাহমির পরিচালনায় ‘শুনছেন একজন রেডিও জকির গল্প’ নাটকে তিনি প্রথম অভিনয় করেন। এরপর অনেক নাটকে অভিনয় করেছেন তিনি। প্রতিনিয়তই চলচ্চিত্রে অভিনয়ের প্রস্তাব পাচ্ছেন তিনি। মিথিলা বলেন, ‘অসাধারণ একটি গল্প পেলে, চমত্কার একটি চরিত্র পেলে চলচ্চিত্রে অভিনয় করব। প্রয়োজনে অফিস থেকে ছুটি নেব। কারণ আমি নিজেও একটি ভালো চলচ্চিত্রে কাজ করার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছি।’

(ওএস/এইচআর/জুলাই ১৫, ২০১৪)