নিউজ ডেস্ক : পৃথিবীতে ভালোবাসার সম্পর্কের চাইতে মিষ্টি আর কিছু হতেই পারে না। কিন্তু যত্নে গড়া এই ভালোবাসার সম্পর্কটাই অনেক সময় হৃদয় ভাঙার কারণ হয়ে দাঁড়ায়। ভালোবাসার সম্পর্কে হুট করে ‘ব্রেকআপ’ মানতে পারেন না অনেকেই।

অনেক সময় কারণ গুলোও হয় খুব তুচ্ছ। ফলে ভালোবাসার নির্ভেজালতা নিয়ে ওঠে প্রশ্ন। জেনে নিন ব্রেকআপের তেমনই কিছু অজুহাত সম্পর্কে যেগুলো মারাত্মক জঘন্য। কিন্তু বিশ্বাস করুন বা নাই করুন, এই জঘন্য কারণ দেখিয়েও ব্রেক আপ করছে মানুষ। আর যখন কেউ এসব বলে ব্রেকআপ করবে, জানবেন যে তিনি আপনাকে কখনোই ভালোবাসতেন না।

১. আমি তোমাকে ভালবাসি। কিন্তু বিয়ে করতে পারবো না। তাই আমি তোমাকে কখনই হারানোর বেদনা সহ্য করতে পারবো না। এর চাইতে ভালো আমরা আগেই ব্রেকআপ করে ফেলি।

২. আমার আর তোমার খাবারের পছন্দ মেলে না। তাই এই সম্পর্ক রাখার কোন মানে হয় না।

৩. তুমি তোমার বাবা মায়ের অসুস্থতা নিয়ে একটু বেশিই ব্যস্ত। কী দরকার আমার সাথে থাকার? ব্রেকআপ করে ফেলি।

৪. আমি দেশের বাইরে গিয়ে নতুন জীবন শুরু করতে চাই। কোনো পিছুটান থাকলে আমি সেটা পারবো না। তাই আমাদের সম্পর্কটা এখানেই শেষ হয়ে যাক।

৫. তোমার আর আমার চিন্তাধারার লেভেল এক রকম না। আমাদের স্ট্যাটাস এক রকম না। তাই এই সম্পর্ক টিকিয়ে রাখার কোনো মানে হয়না।

৬. আমার মনে হয় আমি সমকামী। তাই এই সম্পর্কের মাঝে আমি কোনো আবেদন খুঁজে পাচ্ছিনা। (সমকামী একজন কখনো প্রথমেই বিপরীত লিঙ্গের সাথে প্রেমে জড়াবেন না। এটা স্রেফ অজুহাত।)

৭. আমার মনে হয় আমি তোমার চাইতে আমার পুরোনো প্রেমিক/প্রেমিকাকেই বেশি ভালবাসি। তাই আমি তার কাছে ফিরে যেতে চাই।

৮. আমি তোমার সাথে সম্পর্ক ভেঙে ফেলছি তার মানে এই না যে আমি তোমাকে ভালবাসি না। আমরা যদি সত্যি একজন আরেকজনের হয়ে থাকি তাহলে সৃষ্টিকর্তা আবারও আমাদেরকে মিলিয়ে দিবেন।

৯. দূরত্ব বাড়লে ভালোবাসা বাড়ে। তাই তোমার সাথে আমি সম্পর্কের দূরত্ব বাড়িয়ে দিলাম।

১০. আমি নিজের পড়াশোনা/ক্যারিয়ার নিয়ে ব্যস্ত। এখন তোমাকে সময় দিকে আমার পড়াশোনা/ক্যারিয়ারের ক্ষতি হয়। তাই আমি ব্রেকআপ করতে চাই।

১১. আমার মা তোমার চেহারা/চালচলন পছন্দ করেন না। তাই আমার পরিবারের অমতে আমি তোমার সাথে সম্পর্ক রাখবো না।

১২. আমার মনে হয় তোমার সাথে সম্পর্ক রাখা আমার সামর্থ্যের বাইরে। তুমি আমার চাইতে আরো ভালো প্রেমিক/প্রেমিকা পাবে। আমি তোমার ভালোর জন্য তোমার সাথে সম্পর্কে ভেঙে ফেলছি।

১৩. তোমার আগের সেই লম্বা চুল/গায়ের রং/ ফিগার নেই। তুমি একেবারেই বদলে গিয়েছো। আমি সেই আগের মানুষটাকেই ভালবাসি, এই মানুষটাকে নয়।


(ওএস/অ/জুলাই ১৬, ২০১৪)