রায়পুর (লক্ষ্মীপুর) প্রতিনিধি : লক্ষ্মীপুরের রায়পুরে ২ লাখ টাকা চাঁদার দাবিতে হুমায়ুন কবির নামে এক ব্যবসায়িকে মারধর করে অস্ত্রঠেকিয়ে ৫০ টাকা মূল্যের ৬টি অলিখিত নন জুডিসিয়াল ষ্ট্যাম্পে স্বাক্ষর নেওয়ার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় বুধবার দুপুরে ক্ষতিগ্রস্থ ব্যবসায়ি বাদী হয়ে মো.রাজনসহ ৭জনকে আসামী করে লক্ষ্মীপুর অতিরিক্তি জেলা ম্যাজিষ্ট্রেট আদালতে মামলা দায়ের করেছেন।

মামলার এজাহারে জানান যায়, গত কয়েক মাস ধরে সোনাপুর গ্রামের মৃত ছফি উল্যা ব্যাপারীর ছেলে ব্যবসায়ি মো. হুমায়ুন কবিরকে তার কয়েক শতাংশ জমি বিক্রিয় করার জন্য একই এলাকার রাজনসহ ৭জন প্রতিপক্ষ। জমি দিতে রাজি না হওয়ায় পরে ২ লাখ টাকার চাঁদার দাবিতে গত ২৮ এপ্রিল সকালে মো. হুমায়ুন কবিরকে চৌধুরী বাড়ীর রাস্তা থেকে মারধর করে চোখ মুখ বেঁধে অজ্ঞাত স্থানে তুলে নিয়ে যায় রাজনসহ ৭জন। পরে রাত ৯টায় কবিরের মাথায় অস্ত্র ঠেকিয়ে হত্যার ভয় দেখিয়ে ৬টি ৫০ টাকা মূল্যের অলিখিত নন জুডিসিয়াল ষ্ট্যাম্পে স্বাক্ষর নিয়ে ছেড়ে দেয়।

পরে স্থানীয় লোকজন ওই বাড়ীর পাশ থেকে অচেতন অবস্থায় উদ্ধার করে রায়পুর সরকারি হাসপাতালে ভর্তি করে। পরে কবির চিকিৎসাধীন অবস্থায় সন্ত্রাসীদের হুমকিতে হাসপাতাল থেকে পালিয়ে ঢাকা চলে যায়। এ ঘটনায় এক আইনজীবীর সহযোগিতায় অবশেষে বুধবার দুপুরে হুমায়ুন কবির বাদী হয়ে একই এলাকার রাজন, মো. ইউসুফ, মো. খোরশেদ আলম, কবির হোসেন, মিন্টু, জসিম ও স্থানীয় ইউপি সদস্য মো. মামুনকে আসামী করে লক্ষ্মীপুর অতিরিক্তি জেলা ম্যাজিষ্ট্রেট আদালতে এ মামলা দায়ের করেছেন।

এ ঘটনায় যোগাযোগ করা হলে প্রতিপক্ষ রাজনসহ অন্যরা তাদের বিরুদ্ধে অভিযোগ অস্বীকার করেন।
রায়পুর থানার ওসি একেএম মনঞ্জুরুল হক আকন্দ বলেন, ক্ষতিগ্রস্থ ব্যবসায়ির দায়ের করা আদালতের মামলাটি এখন থানায় আসেনি। আসলে তদন্ত করে অলিখিত নন জুডিসিয়াল ষ্ট্যাম্প উদ্ধারসহ প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

(এমআরএস/জেএ/জুলাই ১৬, ২০১৪)