স্টাফ রিপোর্টার : রাজধানীর ঈদের বাজারে কোনো চাঁদাবাজির ঘটনা নেই বলে দাবি করেছেন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান। মন্ত্রী শনিবার বিকেলে রাজধানীর উত্তরা ও গুলশানের শপিংমলগুলো সরজমিন পরিদর্শন শেষে উপস্থিত সাংবাদিকদের কাছে এমন দাবি করেন।

আসাদুজ্জামান খান বলেন, ঈদ উপলক্ষে সবাই সুন্দর পরিবেশে নিরাপত্তার মধ্যে কেনাকাটা করছেন। এখন পর্যন্ত রাজধানীর কোথাও কোনো ছিনতাই, চাঁদাবাজি বা মাস্তানির কোনো খবর পাওয়া যায়নি।

মন্ত্রী শনিবার বিকেল সাড়ে ৩টায় উত্তরার রাজলক্ষ্মী সুপার মার্কেট পরিদর্শন করেন। তিনি এর পাশের তিনটি মার্কেটও পরিদর্শন করেন। এ সময় তিনি সেখানে উপস্থিত ক্রেতা ও বিক্রেতাদের সঙ্গে কথা বলেন। পরে বিকেল সাড়ে ৪টার দিকে মন্ত্রী গুলশান-১ ডিসিসি মার্কেট পরিদর্শন করেন।

পরিদর্শন শেষে তিনি সেখানে উপস্থিত সাংবাদিকেদের বলেন, রোজা ও ঈদের সার্বিক নিরাপত্তায় র‌্যাব, পুলিশ ও এপিবিএন সমন্বয়ে গঠিত টিম সচেতনভাবে কাজ করছে। ক্রেতা-বিক্রেতাদের সঙ্গে আলাপ করে জেনেছি, কোন প্রকার চাঁদাবাজি বা মাস্তানির ঘটনা নেই। সবাই শান্তিপূর্ণ পরিবেশে এবং নিরাপত্তার মধ্যে কেনা-বেচা করছেন। তিনি আরো বলেন, রাজধানীর যানজট ও বিশৃঙ্খলা ঠেকাতে ফুটপাতে হকারদের নিয়ন্ত্রণ করা হয়েছে।

রমজান ও ঈদ সামনে রেখে শপিংমলগুলোতে সিসি ক্যামেরাসহ নিজস্ব নিরাপত্তা জোরদার করতে ডিএমপির (ঢাকা মেট্রোপলিটন পুলিশ) আহ্বানে সাড়া দিয়ে ব্যবসায়ীরা নিজ উদ্যোগে ব্যবস্থা নিয়েছেন বলেও জানান স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী। তিনি এ জন্য ব্যবসায়ীদের ধন্যবাদও জানান।

ঈদ উৎসব উদযাপনে কোনো প্রকার বিশৃঙ্খলা ঘটবে না বলেও তিনি আশা ব্যক্ত করেন।

(ওএস/এস/জুলাই ২০, ২০১৪)