সাতক্ষীরা প্রতিনিধি : স্কুলছাত্রী সুস্মিতাকে ধর্ষণ  করে হত্যার পর লাশ গুমের চেষ্টার  ঘটনায়  দোষী কলেজ ছাত্র জয়প্রকাশ সরকারের দৃষ্টান্তমূলক  শাস্তির দাবিতে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। সাতক্ষীরা সম্মিলিত নাগরিক সমাজের আয়োজনে এ কর্মসূচি পালিত হয়।

মানববন্ধন কর্মসূচি চলাকালে বক্তব্য দেন সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি অধ্যাপক আবু আহমেদ, অধ্যাপক আব্দুল হামিদ, সাতক্ষীরা নাগরিক কমিটির সদস্য সচিব অ্যাড. আবুল কালাম আজাদ, স্বদেশ এর নির্বাহী পরিচালক মাধব চন্দ্র দত্ত, জ্যৈাস্না দত্ত, অ্যাড.মনিরউদ্দিন প্রমুখ।

বক্তারা বলেন, আশাশুনির গাবতলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রাইভেট পড়তে আসা দ্বিতীয় শ্রেণীর ছাত্রী সুস্মিতাকে ধর্ষণের পর হত্যা করে তার লাশ সেফটি ট্যাঙ্কিতে ফেলে গুম করার চেষ্টা করা হয়েছে। এ ঘঁনায় পুলিশ ধর্ষক বুধহাটা বিবিএম কলেজিয়েট স্কুল এ- কলেজের ছাত্র জয়প্রকাশ সরকারকে গ্রেফতার করেছে। সে আদালতে ধর্ষণ ও হত্যার কথা স্বীকার করে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। এ ধরণের ন্যাক্কারজনক ঘটনা দ্রুত বিচার করে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করতে হবে।

প্রসঙ্গত, গত ৬ জানুয়ারি রাতে সাত বছর বয়সী সুস্মিতা প্রতিবেশী গাবতলা গ্রামের জয়প্রকাশ সরকারের কাছে প্রাইভেট পড়তে গেলে শিক্ষক জয়প্রকাশ তাকে বাড়ির পিছনে নিয়ে ধর্ষণ কওে হত্যার পর লাশ বাড়ির সেফটি ট্যাঙ্কিতে ফেলে গায়েব করার চেষ্টা করে।

(আরকে/এসপি/জানুয়ারি ০৯, ২০১৯)