কুষ্টিয়া প্রতিনিধি : নির্মাণাধীন কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালের ছাদ ধসের ঘটনা ঘটেছে। এ ঘটনায় পাঁচজন শ্রমিক আহত হয়েছেন। এতে বজলু মিয়া (৬০) নামের এক নির্মাণ শ্রমিকের লাশ উদ্ধার করা হয়েছে। আহতদের নাম পরিচয় জানা যায়নি। 

আজ বৃহস্পতিবার (১৭ জানুয়ারি) বিকেল সাড়ে ৪টার দিকে ঘটনা ঘটে।

সন্ধ্যা ৬টা ১৫ মিনিটে এ উদ্ধার কাজ শেষ করেছে কুষ্টিয়া ফায়ার সার্ভিসের সদস্যরা।

বজলু মিয়া কুমারখালী উপজেলার ভাদু প্রামানিকের ছেলে এবং কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালে নির্মান শ্রমিক হিসাবে কাজ করতেন।

শ্রমিকদের অভিযোগ সম্পূর্ণ অনিয়ম ও দূর্নীতির মধ্য দিয়ে কাজ চলছে। এখানে মুল ফটকের কাজ চলছিলো। দ্রুত কাজ করার জন্যই এমন দূর্ঘটনা ঘটেছে বলে শ্রমিকদের অভিযোগ।

কুষ্টিয়া জেলা প্রশাসক আসলাম হোসেন জানান, এ ঘটনায় প্রাথমিকভাবে তিন সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়েছে। শ্রমিকদের যে অভিযোগ তা খতিয়ে দেখা হচ্ছে। যদি নির্মান কাজে কোন অনিয়ম হয় তাহলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

জহুরুল কনষ্ট্রাকশন এর আওতায় এ কাজ চলছিলো।

তবে তাৎক্ষনিক ভাবে জহুরুল কনষ্ট্রাকশন কোন কর্মকর্তার সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি।
কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতাল নির্মান প্রকল্পের প্রজেক্ট ডায়েক্টার (পিডি) আশরাফুল হক দারা জানান, দ্রুত কাজ শেষ করার জন্য ঠিকাদারী প্রতিষ্ঠান তড়িঘড়ি করে কাজ শেষ করছিলো। হয়তো বা সাটারিং এ কোন দুর্বলতার জন্য এ ঘরনের দূর্ঘটনা ঘটেছে।

আহত শ্রমিক ইশা খাঁ প্রাথমিক চিকিৎসা শেষে জানান, হঠাৎ করেই বিকট শব্দ করে নির্মানাধীন সাটারিংটি বসে বসে গেছে। নিচে দুইজন কাজ করতে ছিলো। সম্ভাব্য নিচে থাকা দুইজনই নিচে চাপা পড়েছিলো। এর মধ্যে একজনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

কুষ্টিয়া ফায়ার সার্ভিসের গ্রুপ লিডার মোস্তফা আহম্মেদ জানান, আজকের মতো উদ্ধার অভিযান শেষ হয়েছে। আমরা জানতে পারি ভেতরে একজন আটকা পড়েছে। আমরা বজলু মিয়া নামের আটকা পড়া নির্মান শ্রমিকের মরদেহ উদ্ধার করেছি।

(কেকে/এসপি/জানুয়ারি ১৭, ২০১৯)