নাটোর প্রতিনিধি : ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি প্রতিমন্ত্রী অ্যাডভোকেট জুনাইদ আহমেদ পলক বলেছেন, তথ্য ও চিত্র দ্রুত আদান-প্রদানের এই যুগে বাংলাদেশও বসে নেই। দেশের প্রতিটি শহর ও গ্রামাঞ্চলকে পর্যায়ক্রমে বিনামূল্যে ওয়াইফাই নেটওর্য়াকের আওতায় আনা হবে। তিনি বলেন, বিশ্বায়নের এই যুগে একমাত্র তথ্য প্রযুক্তিই পারে বিশ্বকে হাতের মুঠোয় এনে দিতে।

বৃহস্পতিবার বিকেলে নাটোর প্রেসক্লাবে দ্রুত গতির ফ্রি-ওয়াইফাই প্রযুক্তির ইন্টারনেট সংযোগ উদ্বোধনের সময় প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

প্রেসক্লাবের সভাপতি রনেন রায়ের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, নাটোর-২ (সদর) আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল, জেলা প্রশাসক মশিউর রহমান, জেলা পরিষদের প্রশাসক ও জেলা আওয়ামীলীগের সভাপতি অ্যাডভোকেট সাজেদুর রহমান খান, সাবেক প্রতিমন্ত্রী ও জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আহাদ আলী সরকার, পুলিশ সুপার বাসুদেব বনিক, প্রেসক্লাবের সাধারন সম্পাদক রেজাউল করিম, যুগ্ম সম্পাদক জালাল উদ্দিন, বিটিসিএল’র জেনারেল ম্যানেজার দীপক কুমার বিশ্বাস প্রমুখ।

অপরদিকে একই দিনে নাটোর জেলা আইনজীবী সমিতি মিলনায়তনে (বার ভবনে) দ্রুত গতির ফ্রি-ওয়াইফাই প্রযুক্তির ইন্টারনেট সংযোগ উদ্বোধন করেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি প্রতিমন্ত্রী অ্যাডভোকেট জুনাইদ আহমেদ পলক।

এ উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট আবু আহসান টগরের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন, নাটোর-২ (সদর) আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল, জেলা প্রশাসক মশিউর রহমান, জেলা পরিষদের প্রশাসক ও জেলা আওয়ামীলীগের সভাপতি অ্যাডভোকেট সাজেদুর রহমান খান, সাবেক প্রতিমন্ত্রী ও জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আহাদ আলী সরকার, পুলিশ সুপার বাসুদেব বনিক, জেলা আইনজীবী সমিতির যুগ্ম সম্পাদক ও দৈনিক উত্তর বঙ্গ বার্তার সম্পাদক অ্যাডভোকেট এম মালেক শেখ, বিটিসিএল-এর জেনারেল ম্যানেজার দীপক কুমার বিশ্বাস প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন জেলা আইনজীবী সমিতির সাধারন সম্পাদক অ্যাডভোকেট প্রসাদ কুমার তালুকদার ।

(এমআর/জেএ/জুলাই ২৪, ২০১৪)