কুষ্টিয়া প্রতিনিধি : কুষ্টিয়ার মোবাইলে চাঁদাবাজী বেশকিছু দিন বন্ধ ছিল। হঠাৎ করে কুষ্টিয়ার জনতা ব্যাংকের ৭টি শাখার ম্যানেজারদের কাছে মোবাইল ফোনে চাঁদা দাবি করেছে নিষিদ্ধ ঘোষিত চরমপন্থী জনযুদ্ধের আঞ্চলিক নেতা হাতকাটা বিপ্লব।

একটি নাম্বার থেকে নিজেকে জনযুদ্ধের হাতকাটা বিপ্লব এবং তাদের বস শিকদার মহিউদ্দিনের নাম করে প্রত্যেক শাখার প্রধানের ব্যবহৃত মোবাইল ফোনে ঈদ খরচ উপলক্ষে ২০ থেকে ৫০ হাজার টাকা করে চাঁদা দাবি করে। চাঁদা না দিলে তাদের সন্তানদের তুলে নিয়ে হত্যা করা হবে বলে হুমকি দেয় সন্ত্রাসী হাত কাটা বিপ্লব। এ ব্যাপারে কর্পোরেট শাখাসহ সকল শাখার ম্যানেজারের স্বাক্ষর দিয়ে মডেল থানায় একটি সাধারন ডায়েরী করেছেন।

এতে উল্লেখ করা হয়েছে, জনযুদ্ধের আঞ্চলিক কমান্ডার হাতকাটা বিপ্লব তাদের প্রধান কমান্ডার শিকদার মহিউদ্দিনের নির্দেশে জনতা ব্যাংকের কুষ্টিয়ার সকল শাখা ম্যানেজারের ব্যবহৃত মুঠো ফোনে ঈদ উপলক্ষে তাদের হাত খরচ বাবদ ২০ থেকে ৫০ হাজার টাকা করে চাঁদা দাবি করে। টাকা না দিলে তাদের সন্তানদের বাসা-বাড়ি থেকে তুলে নিয়ে হত্যা করা হবে বলে হুমকি দেয়া হয়। শাখাগুলো হলো, জনতা ব্যাংক কর্পোরেট শাখার এজিএম মিনহাজ উদ্দিন, জনতা ব্যাংক চৌড়হাস বাজার শাখার আব্দুর রাজ্জাক, আরআরসি শাখার মাহাবুল আলম, শুকান্ত বিপনী শাখার নাজমুল হোসেন, খাজানগর বাজার শাখা তারিকুল, বারখাদা শাখার শহিদুল ইসলাম, জনতা ব্যাংক হেড অফিস শাখার ডিজিএম মোজাম্মেল হককে ফোন করে এ চাঁদা দাবি করে। এ ব্যাপারে ব্যাংক কর্মকর্তাদের মধ্যে চরম আতংক বিরাজ করছে।

কুষ্টিয়া মডেল থানার অফিসার ইনচার্জ আব্দুল খালেক জানান, ফোনে চাঁদা দাবি করার বিষয়ে তদন্ত করা হচ্ছে। কারা এই জনযুদ্ধের আঞ্চলিক নেতা তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।
কুষ্টিয়ার পুলিশ সুপার মফিজ উদ্দিন আহাম্মেদ জানান, বিষয়টি নিয়ে তদন্ত করা হচ্ছে। তাদের বিরুদ্ধে পুলিশ তদন্ত শুরু করেছে। অচিরেই গ্রেফতার করে আইনের আওতায় আনা হবে।

(কেকে/জেএ/জুলাই ২৫, ২০১৪)