নাটোর প্রতিনিধি : নাটোরের নর্থ বেঙ্গল সুগার মিলের টেন্ডারে অংশ নিয়ে আফতাব সরকার নামে এক ঠিকাদার বিপাকে পড়েছেন। টেন্ডারে সর্বনিম্ন দরদাতা হওয়ায় সরকাির দলের সমর্থকরা টেন্ডার ডকুমেন্ট তুলে নেওয়ার জন্য তাকে চাপ দিচ্ছে। এজন্য তাকে নানাভাবে হুমকিও দেওয়া হচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে। তবে মিল কর্তৃপক্ষ ওই টেন্ডারের বিষয়ে এখনও কোন সিদ্ধান্ত নেয়নি।

সংশিষ্ট সুত্রে জানা যায়, আগামি ২০১৪-১৫ মৌসুমে নর্থ বেঙ্গল সুগার মিলে ডোঙ্গায় আখ নিক্ষেপনের জন্য গত ১৪ জুলাই টেন্ডার অহ্বান করা হয়। টেন্ডারে সরকার ট্রেডার্সের স্বত্বাধিকারী আফতাব সরকার ১৭ টাকা ৬০ পয়সা দর দিয়ে সর্বনিম্ন দরদাতা হন। ১৮ টাকা দর দিয়ে দ্বিতীয় দরদাতা হয় গোপালপুরের মেসার্স শামছুদ্দিন এন্ড সন্স।

এদিকে টেন্ডারে সর্ব নিম্ন দরদাতা হওয়ার পর থেকে সরকারি দলের স্থানীয় একদল সমর্থক ঠিকাদার আফতাব সরকারকে টেন্ডার ডকুমেন্ট প্রত্যাহার করে নেওয়ার জন্য চাপ দিচ্ছে। অপরদিকে এক সপ্তাহ পেরিয়ে গেলেও মিল কর্তৃপক্ষ ডোঙ্গায় আখ নিক্ষেপের ঠিকাদার নিয়োগ না করায় সন্দেহের সৃষ্টি হয়েছে। অনেকের ধারণা দ্বিতীয় দরদাতাকে ঠিকাদার নিয়োগের জন্য অদৃশ্য শক্তির ইশারায় মিল কর্তৃপক্ষ সময়াক্ষেপণ করছেন।

নর্থবেঙ্গল সুগার মিলের ব্যবস্থাপনা পরিচালক মাহবুবুর রহমান জানান, আগামি নভেম্বর মাসে ২০১৪-১৫ মৌসুমের আখ মাড়াই শুরু হবে। একারণে অনেকগুলো টেন্ডারের কোন সিদ্ধান্ত নেওয়া হয়নি। ডোঙ্গায় আখ নিক্ষেপণের টেন্ডার ডকুমেন্ট এখনও যাচাই বাছাই করা হয়নি। যেহেতু উৎোদন মৌসুম শুরু হতে এখনও কয়েকমাস দেরি। সেহেতু এবিষয়ে পরে সিদ্ধান্ত নেওয়া হবে। অনিয়মের অভিযোগ সঠিক নয়।

(এমআর/জেএ/জুলাই ২৫, ২০১৪)