জকিগঞ্জ (সিলেট) প্রতিনিধি : জকিগঞ্জের ডিগ্রি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দুই শিক্ষিকার বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে প্রশাসন। সহকারী শিক্ষিকা হাসনা বেগমকে একই উপজেলার সহিদপুর প্রাথমিক বিদ্যালয়ে বদলী ও প্রধান শিক্ষক খাদিজা বেগমের বিরুদ্ধে বিভাগীয় মামলা রুজু করা হয়েছে।

জেলা প্রাথমিক শিক্ষা অফিসার সাক্ষরিত এক আদেশে উল্লেখ করা হয় বিভিন্ন পত্রিকায় প্রকাশিত সংবাদ ও উপজেলা শিক্ষা অফিসারের তদন্ত প্রতিবেদনের প্রেক্ষিতে শিক্ষার্থীদের শিখন প্রক্রিয়া সুষ্ট রাখার স্বার্থে সহকারি শিক্ষিকা হাসনা বেগমকে এ বদলী প্রদান করা হয়।

অপরদিকে প্রধান শিক্ষক খাদিজা বেগমের বিরুদ্ধে ৪টি সুনিদৃষ্ট অভিযোগের প্রেক্ষিতে বিভাগীয় মামলার রুজু করা হয়। বিভাগীয় উপপরিচালক এ.কে.এম সাফায়েত আলম স্বাক্ষরিত অভিযোগ নামায় উল্লেখ করা হয় প্রধান শিক্ষক সহকারী শিক্ষকদের অশ্রাব্য ভাষায় গালিগালাজ, হুমকি ধামকি প্রদান করে বিদ্যালয়ের পরিবেশ অশান্ত করা, বিদ্যালয়ে শিক্ষার্থী ও প্রতিবন্ধী শিক্ষার্থীকে দিয়ে বাজারে ব্যাগ বহন এবং বিদ্যালয়ে সঠিক সময়ে আগমন ও প্রস্থান না করে চাকুরী বিধি লংঘন করেছেন। কেন চাকুরী থেকে বরখাস্ত করা হবে না বা অন্য কোন শাস্তি প্রদান করা হবে না তার সন্তোষজনক জবাব ১০ কার্যদিবসের মধ্যে আত্মপক্ষ সমর্থন করে দাখিল করার নির্দেশ প্রদান করা হয়।

(এসপি/এসপি/মে ০৩, ২০১৯)