স্টাফ রিপোর্টার : রাজধানীর পুরান ঢাকার গেন্ডারিয়ায় শরীফ বাহিনীর অত্যাচারে অতিষ্ঠ এলাকাবাসী। এই বাহিনীর প্রধান ৮২ নম্বর ওয়ার্ড স্বেচ্ছাসেবকলীগের সভাপতি শরিফুল ইসলাম শরীফের বিরুদ্ধে বিভিন্ন থানায় হত্যা ও চাঁদাবাজিসহ নানা অভিযোগ রয়েছে।

প্রকাশ্যে পিস্তল উঁচিয়ে মানুষকে হুমকি দেয়া তার নিয়মিত অভ্যাসে পরিণত হয়েছে বলে অভিযোগ এলাকাবাসীর।

সর্বশেষ গত ১৮ জুলাই গেন্ডারিয়া থানায় শরীফের বিরুদ্ধে সাধারণ ডায়েরি (জিডি) করেছেন হকার্সলীগের ঢাকা মহানগর দক্ষিণ শাখার সাধারণ সম্পাদক ইউসুফ আলী।

অভিযোগে তিনি জানান, ওই দিন গেন্ডারিয়ার পোস্ট অফিস গলির মুখে আরেকজনসহ তিনি দাঁড়িয়ে কথা বলছিলেন। এ সময় শরীফ গিয়ে তার মাথায় পিস্তল ঠেকিয়ে বলেন, “তোর ভাই আমার নামে মামলা করেছে। তোদের চার ভাইকে মেরে ফেলব।”

ইউসুফ বলেন, “আমার ভাইয়ের অফিসের ম্যানেজারকে অপহরণের অভিযোগে শরীফের বিরুদ্ধে আমার ভাই মামলা করেছিলেন। এর জের ধরে শরীফ ওই দিন আমাকে হুমকি দেয়। অথচ দলীয় বিভিন্ন মিছিল মিটিংয়ে আমি তার সঙ্গেই থাকতাম।”

গেন্ডারিয়া থানায় খোঁজ নিয়ে জানা গেছে, ৩০২/৩৪, ৩৮৫/৫০৬ এবং ৩৬৪ ধারায় তিনটি মামলার অন্যতম আসামি শরিফ। এসব মামলায় তার সরাসরি জড়িত থাকার কথা উল্লেখ করা হয়েছে। বর্তমানে তিনি জামিন নিয়ে কারাগারের বাইরে আছেন।

গেন্ডারিয়ায় হিরোইন ও ইয়াবাসহ বিভিন্ন মাদক ব্যবসায় শরীফের সরাসরি জড়িত থাকার অভিযোগ থাকলেও থানা পুলিশ নীরব দর্শকের ভূমিকা পালন করছে। এলাকার যুব সমাজের নৈতিক অবক্ষয় রোধে শরীফের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেন এলাকাবাসী।

এসব বিষয়ে শরীফের সঙ্গে যোগাযোগের চেষ্টা করে তাকে পাওয়া যায়নি।

(ওএস/এটিঅার/জুলাই ২৬, ২০১৪)